মেসিদের সঙ্গে বিকাশ - দৈনিকশিক্ষা

মেসিদের সঙ্গে বিকাশ

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

খেলাধুলার মধ্য দিয়ে আর্থিক অন্তর্ভুক্তিকে আরো এগিয়ে নেয়ার লক্ষ্যে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ) এবং বাংলাদেশের বৃহত্তম মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ তাদের ব্র্যান্ড পার্টনারশিপ ঘোষণা করেছে। বাংলাদেশের আর্থিক অন্তর্ভুক্তিতে অবদান রাখা শীর্ষ প্রতিষ্ঠান বিকাশ, এই উদ্যোগের মাধ্যমে প্রথম ও একমাত্র বাংলাদেশি প্রতিষ্ঠান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলের ব্র্যান্ড পার্টনার হলো। প্রতিবারের মতোই ২০২২ খ্রিষ্টাব্দের বিশ্বকাপেও আর্জেন্টিনা দল বাংলাদেশি ভক্তদের কাছ থেকে যে অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা পেয়েছে, সেই আবেগ আর প্রত্যাশাকে গুরুত্ব দিয়েই বিশ্বকাপজয়ী দলের সঙ্গে বিকাশের এ ব্র্যান্ড পার্টনারশিপ। 

আর্জেন্টিনার জাতীয় ফুটবল দলের প্রতি বিশ্বব্যাপী ধারাবাহিক সমর্থনের অংশ হিসেবে এএফএ বিশেষ করে বাংলাদেশ, ভারত, চীন ও মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে নানা ধরনের ব্র্যান্ড সম্প্রসারণ কর্মসূচি গ্রহণ করে আসছে। সেই প্রেক্ষাপটেই একসঙ্গে কাজ করতে বাংলাদেশের সেরা ব্র্যান্ড বিকাশকে বেছে নিয়েছে এএফএ। আর্থিক সেবায় নির্ভরতা ও বিশ্বস্ততার প্রতিষ্ঠান বিকাশ এবং আর্জেন্টিনা ফুটবল দল–উভয়েই অগণিত বাংলাদেশির মন জয় করেছে। প্রতিষ্ঠান দু’টি এখন কোটি ফুটবল অনুরাগীদের সঙ্গে তাদের প্রিয় লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়া, জুলিয়ান আলভারেজ, এমি মার্টিনেজদের মতো সুপারস্টারদের সেতুবন্ধন তৈরিতে ভূমিকা রাখবে। ইতিহাসের অন্যতম সেরা ফুটবলার ডিয়েগো ম্যারাডোনার ফুটবল শৈলি দেখেই আর্জেন্টাইন ফুটবলের প্রতি গভীর ভালবাসা সৃষ্টি হয়েছিলো অগণিত বাংলাদেশির, যা আজো অটুট আছে প্রজন্ম থেকে প্রজন্মে।

এবার স্বপ্নের ফুটবল সুপারস্টারদেরকে বাংলাদেশের ভক্ত-অনুরাগীদের আরো কাছাকাছি এনে দেবে এ উদ্যোগ। এই অংশীদারিত্বের ফলে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল এবং বিকাশ–উভয়েই আরো বড় পরিসরে কাজ করার সুযোগ পাবে। বাংলাদেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদাতা প্রতিষ্ঠান বিকাশ ডিজিটাল সেবার মাধ্যমে দৈনন্দিন লেনদেনে স্বাধীনতা ও সক্ষমতা এনে দিয়ে দেশের ৭ কোটি মানুষের জীবনের অবিচ্ছেদ্য অংশে পরিণত হয়েছে। আর তাই, খেলাধুলার মাধ্যমে মানুষের ক্ষমতায়ন ও আর্থিক অন্তর্ভুক্তিকে ত্বরান্বিত করতে এই রোমাঞ্চকর অভিযাত্রায় এএফএ-এর সঙ্গে যুক্ত হলো  শক্তিশালী এ বাংলাদেশি ব্র্যান্ডটি।

এ প্রসঙ্গে এএফএ-এর প্রেসিডেন্ট ক্লাউদিও ফ্যাবিয়ান তাপিয়া বলেন, আর্জেন্টিনা জাতীয় ফুটবল দল পুরো বিশ্বকাপজুড়েই বাংলাদেশিদের অকুণ্ঠ সমর্থন পেয়েছে। আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশন প্রথম বাংলাদেশি আঞ্চলিক ব্র্যান্ড পার্টনার হিসেবে বিশ্বনন্দিত ফিনটেক কোম্পানি বিকাশকে পেয়ে ভীষণ আনন্দিত। বিকাশের মাধ্যমে বাংলাদেশে আর্থিক অন্তর্ভুক্তির একটি সত্যিকারের মাইলফলক অর্জিত হয়েছে। এরকম অংশীদারিত্বের ফলে আমরা নতুন নতুন অঞ্চলগুলোতে যেতে পারবো যেখানে আমাদের জাতীয় ফুটবল দলের অগণিত ভক্ত রয়েছেন। এ অনন্য অভিযাত্রায় আমরা বিকাশকে স্বাগত জানাই।
 
বিকাশের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা কামাল কাদীর বলেন, মানুষের ক্ষমতায়ন ও বিনোদনকে এক সুতোয় গেঁথে সারা বিশ্বকে একত্রিত করে ফুটবল। ধ্রুপদী ও ছন্দময় আর্জেন্টাইন ফুটবল এবং তাদের তারকা-সমৃদ্ধ দলগুলো যুগ যুগ ধরে সারা বিশ্বকে মন্ত্রমুগ্ধ করে রেখেছে। ২০২২ খ্রিষ্টাব্দের বিশ্বকাপে আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের প্রতি বাংলাদেশি ভক্তদের প্রাণঢালা সমর্থন বিশ্বব্যাপী অকুণ্ঠ প্রশংসা পেয়েছে। একইভাবে বাংলাদেশের শক্তিশালী প্রবৃদ্ধির গল্পও এখন বিশ্বব্যাপী নন্দিত। সমৃদ্ধির পথে দৃঢ়ভাবে এগিয়ে যাওয়ার প্রত্যয়ে আমাদের জনগণের নিরলস প্রচেষ্টা শীঘ্রই বাংলাদেশকে একটি ট্রিলিয়ন ডলারের অর্থনীতিতে পরিণত করতে চলেছে। এই প্রত্যাশার আলোকেই, বিশ্বের শীর্ষ ফুটবল দল আর্জেন্টিনা এবং লিওনেল মেসির মতো খেলোয়াড়রা বাংলাদেশের সবচেয়ে প্রিয় ব্র্যান্ড বিকাশ-এর সঙ্গে সহযোগী হতে আগ্রহী হয়েছে। খেলাধুলা ও বিনোদনের মাধ্যমে এই অংশীদারিত্ব সৌহার্দ্যের এক নতুন দিগন্ত উন্মোচন করবে, পাশাপাশি সারা বিশ্বের কাছে বাংলাদেশের এগিয়ে যাওয়ার গল্পকে আরো গভীরভাবে জানাতে সাহায্য করবে।

এএফএ-এর চিফ কমার্শিয়াল অ্যান্ড মার্কেটিং অফিসার লিয়ান্দ্রো পিটারসেন বলেছেন, গত পাঁচ বছরে আমরা আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের আন্তর্জাতিক খ্যাতি বৃদ্ধি ও বিশ্বব্যাপী বাণিজ্যিক সুযোগ সৃষ্টির জন্য একটি কৌশলগত দৃষ্টিভঙ্গি ও লক্ষ্য স্থাপন করেছি। সেই ধারাবাহিকতায়, এএফএ-এর স্পষ্ট দিকনির্দেশনা ও আন্তরিকভাবে কাজ করার ফলই হলো বিকাশের সঙ্গে আজকের এই আঞ্চলিক ব্র্যান্ড পার্টনারশিপ। চীন, ভারত, মধ্যপ্রাচ্যের পর এখন বাংলাদেশেও এএফএ ব্র্যান্ডের বৈশ্বিক সম্প্রসারণ হলো। এখন আর্জেন্টিনা ফুটবল টিমের ভক্ত ও বিকাশ ব্যবহারকারীরা  তাদের প্রিয় খেলোয়াড়দের আরো কাছে আসতে পারবেন। আমরা আনন্দের সাথে ঘোষণা করছি, বাংলাদেশের ইতিহাসে এএফএ-এর প্রথম আঞ্চলিক ব্র্যান্ড পার্টনার হলো বিকাশ। আমাদের লক্ষ্য, একসঙ্গে কাজ করে এই অংশীদারিত্বকে আরো শক্তিশালী করা এবং বিকাশের মতো বিশ্বমানের ব্র্যান্ডগুলোর সঙ্গে নতুন নতুন কাজের সুযোগ তৈরি করা। এএফএ এবং বিকাশ যৌথভাবে একে অপরের প্রচারণায় ও ব্র্যান্ড ভেল্যু বাড়াতে কাজ করবে।

জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ - dainik shiksha পছন্দের স্কুলে বদলির জন্য ‘ভুয়া’ বিবাহবিচ্ছেদ হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা - dainik shiksha হিট স্ট্রোকের ঝুঁকি কমাতে স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনা সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে - dainik shiksha সনদ বাণিজ্য : কারিগরি শিক্ষা বোর্ড চেয়ারম্যানের স্ত্রী কারাগারে কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা please click here to view dainikshiksha website Execution time: 0.0065960884094238