যশোর বোর্ডের চেক জালিয়াতিতে জড়িতদের গ্রেফতার দাবি - দৈনিকশিক্ষা

যশোর বোর্ডের চেক জালিয়াতিতে জড়িতদের গ্রেফতার দাবি

যশোর প্রতিনিধি |

যশোর শিক্ষা বোর্ডের ৩৬টি চেকের মাধ্যমে সাত কোটি টাকা আত্মসাতের ঘটনায় জড়িতদের গ্রেফতার ও বিচারের দাবিতে সাত দিনের আল্টিমেটাম দিয়েছে বাম গণতান্ত্রিক জোটের নেতারা। মঙ্গলবার (৩০ নভেম্বর) দুপুরে ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়। সাত দিনের মধ্যে দাবি আদায় না হলে আগামী সাত ডিসেম্বর নবনিযুক্ত বোর্ড চেয়ারম্যানের কাছে স্মারকলিপি ও ১৩ ডিসেম্বর শিক্ষা বোর্ডের সামনে বিক্ষোভ কর্মসূচি পালন করবেন বলে জানান তারা। 

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জোটের সমন্বয়ক তসলিম উর রহমান। এ সময় তিনি দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতসরসহ ছয় দফা দাবি তুলে ধরেন ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, এই দুর্নীতির সাথে আরও অনেকেই জড়িত বলে ইতিমধ্যে প্রকাশ পেয়েছে। অনেকে দুর্নীতির সাথে জড়িতদের রক্ষার জন্য স্বাক্ষর সংগ্রহ করেছেন। এই দুর্নীতির টাকা ঠিকাদারসহ অনেকের ব্যাংক একাউন্টে ঢুকেছে। সারাদেশে এই লুটপাট ও দুর্নীতির খতিয়ান ইতোমধ্যে প্রকাশ পেয়েছে। যশোর শিক্ষা বোর্ডের কর্মকর্তা, কর্মচারী, ঠিকাদার, ব্যাংকের কর্মকর্তা-কর্মচারীসহ যারাই জড়িত হোক না কেন, তদন্তের মাধ্যমে দোষীদের চিহ্নিত করে কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে।

সংবাদ সম্মেলনে আরও বলা হয়, তদন্ত কাজকে প্রভাবিত করার জন্যে দুর্নীতির সাথে জড়িতরা তৎপর রয়েছে। যা তদন্ত কাজকে বিঘ্নিত করছে। তদন্তের স্বার্থে এই ঘটনার সাথে জড়িতদের তদন্তকালীন গ্রেফতার ও সাময়িক বরখান্ত করতে হবে। এছাড়া কি কারণে বোর্ডে দীর্ঘদিন অডিট করা হয়নি সে রহস্য উদঘাটন করতে হবে। 

বাম জোটের ৬ দফা দাবির ভেতর রয়েছে, অবিলম্বে শিক্ষাবোর্ডের দুর্নীতির শ্বেতপত্র প্রকাশ করতে হবে, দুর্নীতির সাথে জড়িতদের গ্রেফতার ও বিচারে সোপার্দ করতে হবে, অসাধু ব্যবসায়ী ও ব্যাংক কর্মকর্তাদের গ্রেফতার ও বিচার করতে হবে, যারা দুর্নীতির সাথে জড়িত তাদের চাকরি থেকে বরখান্ত ও গ্রেফতার করতে হবে, দীর্ঘদিন না হওয়া অডিট কাজ সম্পন্ন করতে হবে, অডিট না হওয়ার জন্য যুক্ত ব্যক্তিদেরকে আইনের আওতায় আনতে হবে, প্রশাসনের সর্বস্তরের স্বচ্ছতা ও জবাবদিহিতার ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সভাপতি নাজিমউদ্দিন, সাধারণ সম্পাদক ইকবাল কবির জাহিদ, কমিউনিস্ট পার্টির জেলা সভাপতি আবুল হোসেন, বাসদ (মার্কসবাদী) জেলা সমন্বয়ক হাচিনুর রহমান, ওয়ার্কার্স পার্টি (মার্কসবাদী) জেলা সাধারণ সম্পাদক জিল্লুর রহমান ভিটু, ইউনাইটেড কমিউনিস্ট লীগের সদস্য কামাল হাসান পলাশসহ অনেকে।

হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য - dainik shiksha হাইকোর্টের আদেশ পেলে আইনি লড়াইয়ে যাবে বুয়েট: উপ-উপাচার্য প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: তৃতীয় ধাপের ফল প্রকাশ হতে পারে আগামী সপ্তাহে ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা - dainik shiksha ভূমির জটিলতা সমাধানে ভূমিকা রাখবেন নবম শ্রেণির শিক্ষার্থীরা সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক - dainik shiksha সর্বজনীন শিক্ষক বদলি চালু হোক ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha ডিপ্লোমা প্রকৌশলীদের বিএসসির সমমান দিতে শিক্ষা মন্ত্রণালয়ের কমিটি রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার - dainik shiksha রায় জালিয়াতি করে পদোন্নতি: শিক্ষা কর্মকর্তা গ্রেফতার কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0034170150756836