যান্ত্রিক জটিলতায় প্রকাশ হয়নি শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা - দৈনিকশিক্ষা

যান্ত্রিক জটিলতায় প্রকাশ হয়নি শিক্ষক নিবন্ধনের হালনাগাদ মেধাতালিকা

নিজস্ব প্রতিবেদক |

গতকাল সোমবার (২০ জানুয়ারি) রাতে ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণদের অন্তর্ভুক্ত করে হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করার কথা থাকলেও মঙ্গলবার দুপুর পর্যন্ত তা প্রকাশিত হয়নি। কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান টেলিটকের যান্ত্রিক জটিলতার কারণে এখনো হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হয়নি বলে জানিয়েছেন এনটিআরসিএর কর্মকর্তারা। এ জটিলতার সমাধান হলেই হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে বলে মঙ্গলবার (২১ জানুয়ারি) দুপুরে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন।

নির্ধারিত সময়ে মেধাতালিকা প্রকাশ না হওয়া দুঃখ প্রকাশ করে তিনি দৈনিক শিক্ষাডটকমকে বলেন, গতকাল সোমবার দুপুরেই ১৫তম শিক্ষক নিবন্ধনে চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের জাতীয় মেধাতালিকায় অন্তর্ভুক্ত করার সব প্রস্তুতি শেষ হয়েছে। পরে তা কারিগরি সহায়তা প্রদানকারী প্রতিষ্ঠান টেলিটকে পাঠানো হয়। রাতেই হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করতে বলা হয়েছিল তাদের। কিন্তু মঙ্গলবার টেলিটক জানায়, যান্ত্রিক জাটিলতার কারণে তা প্রকাশ করা যায়নি। তবে, জটিলতা নিরসন করার চেষ্টা অব্যহত আছে। যান্ত্রিক জটিলতা নিরসন হলেই হালনাগাদ মেধাতালিকা প্রকাশ করা হবে। 

এনটিআরসিএর চেয়ারম্যান এস এম আশফাক হুসেন দৈনিক শিক্ষাডটকমকে আরও বলেন, বিশেষ গণবিজ্ঞপ্তিতে নিয়োগের আবেদন গ্রহণ চলছে। প্রার্থীরা আবেদন করছেন। আর হালনাগাদ তালিকা আপলোডের সময় সার্ভার কিছুক্ষণ বন্ধ রাখতে হবে। দুপুরে মেধাতালিকা আপলোড শুরু হলে অনেকে আবেদনের সময় অসুবিধায় পরবেন। তবে, রাতে আবেদন কম জমা হয়। তাই, সোমবার রাতে মেধাতালিকা অপলোড করতে বলা হয়েছিল টেলিটককে। কিন্তু যান্ত্রিক জটিলতার কারণে তা প্রকাশ করা যায়নি। 
 
জানা গেছে, শিক্ষক নিয়োগ সুপারিশ ও শিক্ষক নিবন্ধন পরীক্ষার আবেদন গ্রহণ, মেধাতালিকা তৈরি, ফি গ্রহণসহ বিভিন্ন কাজে এনটিআরসিএকে কারিগরি সহায়তা করে টেলিটক। 

গত ১৫ জানুয়ারি ১৫তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। ১৫তম শিক্ষক নিবন্ধনে ১১ হাজার ১৩০ জন প্রার্থী চূড়ান্তভাবে উত্তীর্ণ হয়েছেন। এনটিআরসিএ সূত্র দৈনিক শিক্ষাডটকমকে জানায়, চূড়ান্তভাবে উত্তীর্ণ প্রার্থীদের মধ্যে স্কুল পর্যায়ের ৯ হাজার ৬৩ জন, স্কুল পর্যায়-২ এ ৬১১ জন এবং কলেজ পর্যায়ের ১ হাজার ৪৫৬ জন প্রার্থী রয়েছেন। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়ে ভাইভায় অংশ নিয়েছিলেন ১৩ হাজার ৩৪৫ জন প্রার্থী। নিবন্ধনের ভাইভায় উত্তীর্ণের হার ৮৩ দশমিক ৪০ শতাংশ।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.013139963150024