যুক্তরাষ্ট্রে স্কুলের অনুষ্ঠানে গুলিতে নিহত দুই - দৈনিকশিক্ষা

যুক্তরাষ্ট্রে স্কুলের অনুষ্ঠানে গুলিতে নিহত দুই

দৈনিকশিক্ষা ডেস্ক |

যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া অঙ্গরাজ্যের রিচমন্ডে একটি হাই স্কুলের গ্র্যাজুয়েশন অনুষ্ঠানে চারটি হ্যান্ডগান সজ্জিত এক ব্যক্তি দু'জনকে গুলি করে হত্যা করেছে। এ ঘটনায় আরও পাঁচ জন আহত হয়েছে।

রিচমন্ড পুলিশের বরাতে বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার এ হামলার ঘটনা ঘটেছে।  

পুলিশ বলেছে, এ ঘটনায় ১৯ বছর বয়সী এক সন্দেহভাজন ব্যক্তিকে গ্রেপ্তার করা হয়েছে। হামলাকারী ভুক্তভোগীদের এক জনকে আগে থেকেই চিনতো এবং ভিড়ের মধ্যে তাকে উদ্দেশ করে গুলি চালিয়েছিল।

রিচমন্ড পুলিশ প্রধান রিক এডওয়ার্ডস এক সংবাদ সম্মেলনে বলেছেন, সন্দেহভাজন ব্যক্তির বিরুদ্ধে অন্যান্য অপরাধের পাশাপাশি দ্বিতীয়-ডিগ্রি হত্যার দু'টি অভিযোগ আনা হতে পারে।

তিনি হামলাকারীর আচরণকে "ঘৃণ্য এবং কাপুরুষ" বলে অভিহিত করেছেন, যেহেতু তার বিরোধ শুধুমাত্র এক জন ব্যক্তির সাথে ছিল বলে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, যখন এরকম ভিড় থাকে, তখন নিরপরাধ মানুষ বিপদে পড়ে যায় এবং আজ তাই ঘটেছে। 

এডওয়ার্ডস জানান, নিহতদের বয়স ১৮ ও ৩৬ বছর। আহতদের মধ্যে ৩১ বছর বয়সী এক ব্যক্তির অবস্থা আশঙ্কাজনক। এছাড়া হামলার শিকার ১৪, ৩২, ৫৫ এবং ৫৮ বছর বয়সী অন্য চার পুরুষের অবস্থা স্থিতিশীল রয়েছে।  

গেলো কয়েক বছরে মার্কিন যুক্তরাষ্ট্রে স্কুল, শপিং সেন্টার এবং গীর্জার মতো পাবলিক প্লেসে বন্দুক হামলার ঘটনা বেড়েছে।

বন্দুক হামলার আর্কাইভ অনুসারে, ২০২৩ খ্রিষ্টাব্দে প্রথম ১৫৭ দিনে যুক্তরাষ্ট্রে ২৭৯টি বন্দুক হামলার ঘটনা ঘটছে। 

এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ - dainik shiksha এমপিও কোড পেলো আরো ১৪ স্কুল-কলেজ নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে বিশ্ববিদ্যালয় ছাত্র তূর্যের মৃত্যু পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ - dainik shiksha পরীক্ষার নাম এসএসসিই থাকবে, ওয়েটেজ ৫০ শতাংশ ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী - dainik shiksha ফরেনসিক অডিটে ফাঁসছেন দশ হাজার জাল সনদধারী কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ - dainik shiksha প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পিএইচডি ফেলোশিপ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন - dainik shiksha জড়িত মনে হলে চেয়ারম্যানও গ্রেফতার: ডিবির হারুন সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা please click here to view dainikshiksha website Execution time: 0.0059270858764648