যে কারণে ট্রাম্পকে ব্লক করলো ফেসবুক-টুইটার - দৈনিকশিক্ষা

যে কারণে ট্রাম্পকে ব্লক করলো ফেসবুক-টুইটার

দৈনিকশিক্ষা ডেস্ক |

টুইটার ও ফেসবুক ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট ব্লক করে দিয়েছে। যুক্তরাষ্ট্রের কংগ্রেস ভবন ক্যাপিটলে ট্রাম্পের সমর্থকদের নজিরবিহীন হামলার পর বিষয়টি নিয়ে টুইট করতে থাকায় এ দুই সামাজিক যোগাযোগ মাধ্যম এ সিদ্ধান্ত নেয়।

বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বিবিসি এ তথ্য জানায়।

এর আগে এক টুইটে বিক্ষোভকারীদের বাড়ি ফিরে যাওয়ার আহ্বান জানিয়ে ট্রাম্প আবারও দাবি করেন যে, মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কারচুপি হয়েছে। বিক্ষোভকারীদের উদ্দেশ্যে ট্রাম্প বলেন, ‘আমি আপনাদের ভালোবাসি। ’

টুইটার জানায়, ট্রাম্প তার তিনটি টুইটে ‘সিভিক ইনটেগ্রিটি পলিসি গুরুতরভাবে লঙ্ঘন’ করেছেন। ওই টুইটগুলো সরিয়ে না নিলে এবং এ ধরনের টুইট করা অব্যাহত রাখলে ট্রাম্পের অ্যাকাউন্ট (@realDonaldTrump) চিরতরে বন্ধ করা হতে পারে বলেও সতর্ক করে টুইটার।

এর আগেও টুইটারের নীতিমালা লঙ্ঘন করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প। অন্যদিকে, ২৪ ঘণ্টার জন্য ট্রাম্পের অ্যাকাউন্ট স্থগিত করেছে ফেসবুক এবং ইউটিউবও এ সংক্রান্ত একটি ভিডিও সরিয়ে নিয়েছে।

এ ব্যাপারে ফেসবুক জানায়, ট্রাম্পের বক্তব্য চলমান সহিংসতা কমানোর বদলে ঝুঁকি আরো বাড়াতে পারে বলে তার অ্যাকাউন্ট স্থগিত করা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0053000450134277