যৌন নিপীড়নের অভিযোগে জবির দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ - দৈনিকশিক্ষা

যৌন নিপীড়নের অভিযোগে জবির দুই শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ

দৈনিক শিক্ষাডটকম, জবি |

দৈনিক শিক্ষাডটকম, জবি : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সাময়িক বরখাস্ত হওয়া এক শিক্ষককে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এবং সাময়িক বরখাস্ত হওয়া অপর এক শিক্ষকের বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ নেয়া হবে না সেই বিষয়ে কারণ দর্শাতে বলা হয়েছে।

  

গতকাল বুধবার বিশ্ববিদ্যালয়ের ৯৫তম সিন্ডিকেট সভায় এসব সিদ্ধান্ত নেয়া হয়। সভা শেষে সিন্ডিকেট সচিব ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম এই তথ্য জানান। তিনি বলেন, বিভাগের ছাত্রীকে যৌন নিপীড়নের দায়ে ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের প্রভাষক আবু শাহেদ ইমনকে কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না তার কারণ দর্শাতে বলা হয়েছে। এছাড়া ছাত্রীর অসুস্থতার সুযোগ নিয়ে অনৈতিক সম্পর্ক স্থাপনের দায়ে গণিত বিভাগের সাময়িক বরখাস্ত হওয়া সহকারী অধ্যাপক এবিএস মাণিক মুনসীর বিরুদ্ধে কেন বিভাগীয় পদক্ষেপ নেয়া হবে না সেই কারণ দর্শাতে বলা হয়েছে।

গত বছরের সেপ্টেম্বরে অধ্যাপক এবিএস মাণিক মুনসীকে সব কার্যক্রম থেকে অব্যাহতি দেওয়া হয় এবং পরবর্তীতে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। আর ২১ মার্চ ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ছাত্রীকে যৌন হয়রানির দায়ে প্রভাষক আবু শাহেদকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031230449676514