রংপুরে শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু - দৈনিকশিক্ষা

রংপুরে শিক্ষার্থীদের টিকা দেওয়া শুরু

রংপুর প্রতিনিধি |

রংপুর বিভাগের আট জেলায় শিক্ষার্থীদের টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। সোমবার (১৫ নভেম্বর) সকাল ৮টা থেকে শুরু হওয়া এ টিকাদান কর্মসূচিতে বিভাগের বিভিন্ন প্রতিষ্ঠানের টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশনকৃত এইচএসসি পরীক্ষার্থীরা টিকা গ্রহণ করতে পারবে। 

১০ দিনব্যাপী এ টিকাদান কর্মসূচির উদ্বোধন করেন রংপুরের জেলা প্রশাসক আসিব আহসান। এ সময় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতর রংপুর বিভাগের উপ পরিচালক মো. আক্তারুজ্জামান, জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায়, রংপুর সিটি করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. কামরুজ্জামান ইবনে তাজ, উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদফতর ও জেলা স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। 

ছবি : সংগৃহীত

রংপুর বিভাগীয় উচ্চ মাধ্যমিক শিক্ষা অফিস সূত্রে জানা যায়, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য ১০ দিনব্যাপী এই কর্মসূচিতে বিভাগের আট জেলার প্রায় এক লাখ ২৫ হাজার শিক্ষার্থী তাদের জন্মনিবন্ধন কার্ডের মাধ্যমে টিকা গ্রহণ করতে পারবে। এসব শিক্ষার্থীকে ১৫ নভেম্বর থেকে আগামী ২৫ নভেম্বরের মধ্যে করোনার টিকা দেওয়া হবে। এ ছাড়া বিভাগের আট জেলায় প্রত্যন্ত এলাকার শিক্ষার্থীদের জন্য পর্যায় ক্রমে উপজেলা পর্যায়ে টিকার কেন্দ্র খুলে টিকাদান কর্মসূচি চলানো হবে বলে জানানো হয়।

   

রংপুর স্টেশন ক্লাব কেন্দ্রে সকাল থেকে জেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের ভিড় দেখা যায়। অনেক উৎসাহ নিয়ে টিকা গ্রহণের জন্য দীর্ঘ লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করছে।

জেলা সিভিল সার্জন ডা. হিরম্ব কুমার রায় জানান, সোমবার থেকে এইচএসসি পরীক্ষার্থী শিক্ষার্থীদের জন্য টিকাদান কর্মসূচি শুরু হয়েছে। 

বিভাগের আট জেলার শিক্ষার্থীদের রংপুর নগরীর স্টেশন ক্লাবের একটি বুথে ফাইজারের এ টিকা দেওয়া হচ্ছে। দুই একদিনের মধ্যে উপজেলা পর্যায়ে টিকাদানের বুথ বসিয়ে শিক্ষার্থীদের সুবিধার্থে টিকা দেয়া হবে। বর্তমানে টিকা নিতে আসা এসব শিক্ষার্থীকে পূর্বের নিবন্ধন ছাড়াই জন্মনিবন্ধন কার্ডের ফটোকপি গ্রহণ করে তাৎক্ষণিক নিবন্ধনের মাধ্যমে টিকা দেওয়া হচ্ছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0054280757904053