রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের জন্য দুই ট্রেনের ছুটি বাতিল - দৈনিকশিক্ষা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছুদের জন্য দুই ট্রেনের ছুটি বাতিল

রাজশাহী প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণকারীদের যাতায়াতের সুবিধার্থে পশ্চিমাঞ্চল রেলওয়ে কর্তৃপক্ষ সাপ্তাহিক দুই ট্রেনের ছুটি বাতিল করেছে। এ ছাড়া ভর্তি–ইচ্ছুকদের রাজশাহীতে আসা এবং ফিরে যাওয়ার জন্য বেশ কয়েকটি ট্রেনে নতুন কোচ যুক্ত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আজ বৃহস্পতিবার বিকেলে পশ্চিমাঞ্চল রেলওয়ের মহাব্যবস্থাপক মিহির কান্তি গুহ এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আসন্ন ভর্তি পরীক্ষা উপলক্ষে পশ্চিমাঞ্চল রেলওয়ে এই সিদ্ধান্ত নিয়েছে। এতে ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীদের একদিকে ভোগান্তি কমবে, অন্যদিকে শিক্ষার্থীদের যাতায়াতে সুবিধা হবে এবং পরিবহন ব্যয়ও কিছুটা কমবে।

পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে। 

মিহির কান্তি গুহ আরও বলেন, ভর্তি পরীক্ষা উপলক্ষে সিল্কসিটি এক্সপ্রেসের ৩ অক্টোবরের সাপ্তাহিক বন্ধ বাতিল করা হয়েছে। তিতুমীর এক্সপ্রেসের ৬ অক্টোবরের সাপ্তাহিক বন্ধও বাতিল করা হয়েছে। পরীক্ষা চলাকালে ২ অক্টোবর থেকে বনলতা এক্সপ্রেস, সিল্কসিটি এক্সপ্রেস, পদ্মা এক্সপ্রেস ও ধূমকেতু এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি করে শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে। এ ছাড়া একই দিন থেকে বাংলাবান্ধা এক্সপ্রেস ট্রেনে অতিরিক্ত একটি স্লিপার কোচ এবং একটি শোভন চেয়ার কোচ যুক্ত থাকবে।

স্থগিত হওয়া রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ২০২০-২০২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা এবার শুরু হচ্ছে ৪ অক্টোবর। চলবে ৬ অক্টোবর পর্যন্ত। এবার ভর্তি পরীক্ষায় অংশ নিচ্ছেন ১ লাখ ২৭ হাজার ৬৪৬ জন ভর্তি-ইচ্ছুক। এঁদের বেশির ভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১ ও ২ অক্টোবর পরীক্ষা শেষ করে রাজশাহীমুখী হবেন।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062758922576904