রাজশাহী শিক্ষা বোর্ডে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী পালন - দৈনিকশিক্ষা

রাজশাহী শিক্ষা বোর্ডে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদতবার্ষিকী পালন

বড়াইগ্রাম (নাটোর) প্রতিনিধি |

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। সোমবার দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, দোয়া ও আলোচনা সভার আয়োজন করা হয়।

সূর্যোদয়ের সাথে সাথে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলনের মাধ্যমে দিবসের কর্মসূচি শুরু হয়। একই সাথে শাহ্ মখদুম দরগাহ্ হেফজ মাদরাসায় কোরানখানি, শিক্ষা বোর্ড চত্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে এবং ১৫ আগস্টে শহীদ বঙ্গমাতাসহ তাঁর পরিবারের অন্যান্য সদস্যদের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলী নিবেদন ও শহীদদের স্মরণে মিনিট নিরবতা পালন করা হয়।

শিক্ষা বোর্ডের সর্বস্তরের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মো: হাবিবুর রহমানের সভাপতিত্বে ‘বঙ্গবন্ধু হত্যাকান্ড- ১৯৭৫ পরবর্তী রাজনীতি ধারা’ শীর্ষক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বোর্ডের প্রাক্তন চেয়ারম্যান  রাজশাহী বঙ্গবন্ধু পরিষদের সভাপতি শিক্ষাবিদ্ প্রফেসর মো. নুরল আলম। অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে আলোচনা করেন বিশিষ্ট ইতিহাসবিদ প্রফেসর চিত্ত রঞ্জন মিশ্র। 

প্রফেসর চিত্ত রঞ্জন মিশ্র তার আলোচনায় ১৯৭৫ পরবর্তী রাজনীতি ধারা সম্পর্কে বিস্তারিত আলোচনা করেন। তিনি বলেন, সামরিক শাসকরা বঙ্গবন্ধুর নাম ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করেন এবং বিশেষ করে ১৯৭৫ পরবর্তী প্রজন্মের কাছে নেতিবাচক হিসাবে তুলে ধরার সর্বাত্তক প্রচেষ্টা চালান, কিন্তু তা ব্যর্থ হয়েছে। 

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর মো. নুরল আলম বঙ্গবন্ধুর জীবনের নানা দিক নিয়ে আলোকপাত করে বলেন, বঙ্গবন্ধু ছিলেন একজন রাজনৈতিক দার্শনিক। 

সভাপতির বক্তব্যে বোর্ড চেয়ারম্যান প্রফেসর মো. হাবিবুর রহমান গভীর শ্রদ্ধায় বঙ্গবন্ধু, বঙ্গমাতাসহ ১৫ আগস্টে শহীদদের স্মরণ করেন। তিনি দেশকে একটি উন্নত, অসম্প্রদায়িক, আধুনিক ও গণতান্ত্রিক রাষ্ট্র হিসেবে গড়ে তুলতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রয়াস যেন কোন ভাবেই ব্যহত না হয় এ বিষয়ে সবাইকে সর্তক থাকার আহ্বান জানান। 

আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক মো. আরিফুল ইসলাম। সভা কার্যক্রম পরিচালনা করেন বোর্ডের প্রধান মূল্যায়ন অফিসার (চলতি দায়িত্ব) এস এম গোলাম আজম। 

দুপুরে রাজশাহী ছোট মনি নিবাস ও শাহ্ মখদুম দরগা মাদরাসায় সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে পোশাক ও দুপুরের খাবার বিতরণ করা হয়। বাদ আসর রাজশাহী শিক্ষা বোর্ড মসজিদে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.024038076400757