রাতের আঁধারে সরকারি বই পাচারের চেষ্টা, আটক ১ - দৈনিকশিক্ষা

রাতের আঁধারে সরকারি বই পাচারের চেষ্টা, আটক ১

যশোর প্রতিনিধি |

যশোরের অভয়নগরে রাতের আঁধারে মাধ্যমিক বিদ্যালয়ের বই পাচারকালে বাবুল খান (৫০) নামের এক ব্যক্তিকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা।

রোববার (২৪ জুলাই) রাত ৯টার দিকে যশোর-খুলনা মহাসড়ক সংলগ্ন এলবি টাওয়ারের সামনে এ ঘটনা ঘটে।

বাবুল খান টাঙ্গাইল জেলার নাগপুর থানার সলিমাবাদ গ্রামের মৃত সাদিক আলী খানের ছেলে।

অভিযুক্ত বাবুল খান জানান, বিভিন্ন কোম্পানির বই সরবরাহের কাজ করি। সন্ধ্যায় উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক খালিদ হোসেন সেখানে যেতে বলেন। সেখানে পৌঁছালে তিনি একটি ভ্যান আনতে বলেন। পরে ভাড়া করা ভ্যানে ২০২২ শিক্ষাবর্ষের ৯ম ও ১০ শ্রেণির নতুন ২৫টি উচ্চতর গণিত বই, একই শ্রেণির ৭৪টি ভূগোল ও পরিবেশ বই, ৩৯টি বিজ্ঞান বই, ২৫টি রসায়ন বই, ২৯টি বাংলাসাহিত্য বই, ২৫টি পদার্থ বিজ্ঞান বই, ১৪টি বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসাহিত্য বই, ৩৫টি গণিত এবং ষষ্ঠ শ্রেণির ৫২টি চারুপাঠ বইসহ মোট ৩১৮টি বই যশোর জেলা শিক্ষা অফিসে পৌঁছে দিতে বলেন। রাতে বইগুলো নিয়ে নওয়াপাড়া রাজারে এলবি টাওয়ারের সামনে পৌঁছালে জনগণ ভ্যানসহ তাকে আটকে অভয়নগর থানা পুলিশে খবর দেয়।

এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের অফিস সহায়ক খালিদ হোসেন বই পাঠানোর কথা অস্বীকার করে বলেন, বাবুল খান নামের এক ব্যক্তির সঙ্গে আমার পরিচয় আছে। তবে তার কাছে থাকা বইগুলো উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের নয়।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শহিদুল ইসলাম মুঠোফোনে জানান, জেলা শিক্ষা অফিসে বই পাঠাবার কোনো নির্দেশনা নেই। অফিস ছুটির পর যদি কিছু ঘটে থাকে তা না জেনে বলা মুশকিল।

অভয়নগর থানার পরিদর্শক (তদন্ত) মিলন কুমার মণ্ডল জানান, ভ্যানভর্তি ৩১৮টি নতুন বই উদ্ধার করা হয়েছে। বই পাচারের সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটক করা হয়েছে। বিষয়টি উপজেলা প্রশাসনকে জানানো হয়েছে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও সহকারী কমিশনার (ভূমি) তানজিলা আখতার জানান, উদ্ধারকৃত বই থানা হেফাজতে রাখা হয়েছে। তদন্তপূর্বক পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0059201717376709