রাবিতে দ্বিতীয় দফায় ভর্তির সময় বাড়লো - দৈনিকশিক্ষা

রাবিতে দ্বিতীয় দফায় ভর্তির সময় বাড়লো

রাবি প্রতিনিধি |

২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথম বর্ষে ভর্তি কার্যক্রম দ্বিতীয় দফায় বাড়িয়ে ১৫ জানুয়ারি পর্যন্ত করা হয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) প্রশাসন। আসন ফাঁকা থাকায় ভর্তি কার্যক্রমের সময় বাড়ানো হয়েছে। তবে পূর্বঘোষিত তারিখ অনুযায়ী আগামী ২১ ডিসেম্বর থেকেই শুরু হবে একাডেমিক কার্যক্রম।

বুধবার (১৫ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান এ তথ্যটি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয় জনসংযোগ দপ্তরের প্রশাসক ড. আজিজুর রহমান জানান, বিশ্ববিদ্যালয়ের বিভাগে আসন ফাঁকা থাকা সাপেক্ষে দ্বিতীয় দফায় ভর্তির সময় বাড়িয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। কেননা, অনেকে ভর্তি হয়েও অন্য বিশ্ববিদ্যালয়ের চান্স পেয়ে চলে গেছে। ফলে এখনো অনেক সিট ফাঁকা হয়েছে বলে জানান এই প্রশাসক। 

এর আগে, ২০২০-২১ সেশনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে স্নাতক প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম গত ২৯ নভেম্বর থেকে বাড়িয়ে ১৫ ডিসেম্বর পর্যন্ত করা হয়েছিল। আর একাডেমিক কার্যক্রমের সময় ১ ডিসেম্বরের বদলে ২১ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছিল।

বরিশাল বিশ্ববিদ্যালয়ে ২০২১-২২ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেষ হয়েছে। প্রথম মেধাতালিকার ভর্তি কার্যক্রম শেয়ে ১৪৪০টি আসনে বিপরীতে ভর্তি হয়েছে মাত্র ৩২০ জন শিক্ষার্থী। আর আসন খালি রয়েছে ১১২০টি।

বিশ্ববিদ্যালয় সূত্র জানিয়েছে, ‘এ’ ইউনিটে ৭২৬ আসনের বিপরীতে ভর্তি হয়েছে মাত্র ১০৪ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন সংখ্যা ৬২২টি। ‘বি’ ইউনিটে ৩৯৮ আসনের বিপরীতে ভর্তি হয়েছে ভর্তি ১৫৩ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন সংখ্যা রয়েছে ২৪৫টি। এবং ‘সি’ ইউনিটে ৩১৬ আসনের বিপরীতে ভর্তি হয়েছেন মাত্র ৬৩ জন শিক্ষার্থী, অবশিষ্ট আসন রয়েছে ২৫৩টি।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0048909187316895