রাবির ভর্তি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ২৪ শতাংশ শিক্ষার্থী - দৈনিকশিক্ষা

রাবির ভর্তি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ২৪ শতাংশ শিক্ষার্থী

রাবি প্রতিনিধি |

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে গতকাল সোমবার ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক প্রথম বর্ষের (সম্মান) ভর্তি পরীক্ষা শুরু হয়েছে। প্রথম দিনে ‘সি’ (বিজ্ঞান) ইউনিটে পরীক্ষার্থীদের উপস্থিতি ছিল প্রায় ৭৬ শতাংশ। অনুপস্থিতি ২৪ শতাংশ। 

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়েছে। ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষার জন্য নিবন্ধন করেছিলেন ৪৪ হাজার ১৯৪ শিক্ষার্থী। তবে গতকাল ১২টি একাডেমিক ভবনে তিন শিফটে পরীক্ষায় উপস্থিত ছিলেন ৩৩ হাজার ৪৪৭ জন। অনুপস্থিত পরীক্ষার্থীর সংখ্যা ১০ হাজার ৭৪৭। 

আজ মঙ্গলবার দ্বিতীয় দিনে ‘এ’ (মানবিক) ইউনিটের এবং আগামীকাল বুধবার ‘বি’ (বাণিজ্য) ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষায় অংশ নিতে ‘এ’ ইউনিটে ৪৩ হাজার ৫৫৮ ও ‘বি’ ইউনিটে ৩৯ হাজার ৮৯৫ শিক্ষার্থী নিবন্ধন করেছেন।

পরীক্ষা শুরুর পর গতকাল সকালে উপাচার্য গোলাম সাব্বির সাত্তার, সহ-উপাচার্য চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক মো. সুলতান-উল-ইসলাম পরীক্ষাকেন্দ্রগুলো পরিদর্শন করেন। এ সময় রেজিস্ট্রার মো. আবদুস সালাম, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মো. আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

পরীক্ষা পরিদর্শন শেষে সাংবাদিকদের উপাচার্য বলেন, ‘এই বিশ্ববিদ্যালয়ের মর্যাদার ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখতে শুধু মেধাবী শিক্ষার্থীরাই এখানে ভর্তি হওয়ার সুযোগ পাবে। ভর্তি-ইচ্ছুক শিক্ষার্থীরা পরীক্ষায় তাদের মেধার উৎকর্ষ নিশ্চিত করবে বলে আশা করি। ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও অন্যান্য সরকারি সংস্থা প্রয়োজনীয় সব ব্যবস্থা গ্রহণ করেছে। ফলে, শিক্ষার্থীরা সুষ্ঠুভাবে পরীক্ষা দিতে পারছে। ভর্তি পরীক্ষায় অসদুপায় রোধে আগাম সতর্কীকরণ বিজ্ঞপ্তি প্রচারসহ প্রয়োজনীয় তৎপরতার কারণে পরীক্ষা সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে।’

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0033209323883057