রুয়েটে শিক্ষকতার সুযোগ - দৈনিকশিক্ষা

রুয়েটে শিক্ষকতার সুযোগ

নিজস্ব প্রতিবেদক |

অধ্যাপক, সহযোগী অধ্যাপক, সহকারী অধ্যাপক ও প্রভাষকের শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি দিয়েছে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (রুয়েট)। আগ্রহী প্রার্থীকে ১৭ জুলাইয়ের মধ্যে অনলাইনে ফরম পূরণের মাধ্যমে আবেদন করতে হবে।

পদের নাম অধ্যাপক

ক. যন্ত্রকৌশল বিভাগে ১টি।

খ. ইটিই বিভাগে ১টি।

বেতন স্কেল ৫৬,৫০০-৭৪,৪০০ টাকা।

পদের নাম সহযোগী অধ্যাপক

ক. পুরকৌশল বিভাগে ১টি।

খ. সিএসই বিভাগে ১টি।

গ. গ্লাস অ্যান্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগে ১টি।

ঘ. মেকাট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ১টি।

বেতন স্কেল ৫০,০০০-৭১,২০০ টাকা।

পদের নাম সহকারী অধ্যাপক

ক. পুরকৌশল বিভাগে ১টি।

খ. বিল্ডিং ইঞ্জিনিয়ারিং অ্যান্ড কন্সট্রাকশন ম্যানেজমেন্ট বিভাগে ১টি।

গ. ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১টি।

ঘ. আইআইসিটি বিভাগে ২টি।

ঙ. আইইইএস ১টি (অধ্যাপক পদের বিপরীতে)।

বেতন স্কেল ৩৫,৫০০-৬৭,০১০ টাকা।

পদের নাম প্রভাষক

ক. পুরকৌশল বিভাগে ২টি।

খ. ইউআরপি বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

গ. আর্কিটেকচার বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

ঘ. ত ও ই কৌশল বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

ঙ. সিএসই বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

চ. ইটিই বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

ছ. ইসিই বিভাগে ২টি (তন্মধ্যে ১টি অধ্যাপক ও ১টি সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

জ. যন্ত্রকৌশল বিভাগে ২টি (সহযোগী অধ্যাপক পদের বিপরীতে)।

ঝ. আইপিই বিভাগে ১টি (অধ্যাপক পদের বিপরীতে)।

ঞ. জিসিই বিভাগে ২টি (অধ্যাপক পদের বিপরীতে)।

ট. ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে ১টি (অধ্যাপক পদের বিপরীতে)।

ঠ. কেমিক্যাল অ্যান্ড ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগে ২টি (এর মধ্যে ১টি অধ্যাপক পদের বিপরীতে)।

ড. পদার্থবিদ্যা বিভাগে ১টি।

ঢ. রসায়ন বিভাগে ২টি।

ণ. আইআইসিটি ১টি (অধ্যাপক পদের বিপরীতে)।

ত. আইইইএস ১টি।

বেতন স্কেল ২২,০০০-৫৩,০৬০ টাকা।

আগ্রহী প্রার্থীদের আবেদনের নির্ধারিত ফরমেট ও সিভি (প্রফরমা) অনুযায়ী অনলাইন পোর্টালে আবেদন করতে হবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

আবেদনপত্রের সাথে প্রার্থীর পাসপোর্ট সাইজের ছবি, শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্রের সত্যায়িত কপি (শিক্ষক পদের জন্য ট্রান্সক্রিপ্টসহ শিক্ষাগত যোগ্যতা এবং নম্বরের শতকরা হার/গ্রেড পয়েন্ট উল্লেখ করতে হবে) ও অভিজ্ঞতার সকল সনদপত্রের সত্যায়িত কপি, জাতীয় পরিচয় পত্র/পাসপোর্টের সত্যায়িত অনুলিপি এবং প্রথম শ্রেণির কর্মকর্তার কাছ থেকে গৃহীত চারিত্রিক সনদপত্র স্ক্যান করে সিঙ্গেল পিডিএফ আকারে আপলোড করতে হবে।

অনলাইনে পূরণকৃত আবেদন ফরম ডাউনলোড করে আনুষঙ্গিক সনদপত্রাদিসহ অধ্যাপক ও সহযোগী অধ্যাপক পদের জন্য মোট ১০ সেট, সহকারী অধ্যাপক ও প্রভাষক পদের জন্য ৮ সেট আবেদনপত্রের হার্ডকপি ১৭ জুলাইয়ের মধ্যে অত্র বিশ্ববিদ্যালয়ের সংস্থাপন শাখায় জমা প্রদান করতে হবে।

আবেদনপত্র প্রেরণ করার সময় খামের উপর পদের নাম উল্লেখ করতে হবে।

ম্যাটেরিয়ালস সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (এমএসই) বিভাগের প্রভাষক পদে এমএসই, ম্যাটেরিয়াল অ্যান্ড মেটালার্জি ইঞ্জিনিয়ারিং (এমএমই) বিভাগ, গ্লাস অ্যান্ড সিরামিক ইঞ্জিনিয়ারিং বিভাগ ও যন্ত্রকৌশল বিভাগ হতে ডিগ্রি অর্জনকারীগণ আবেদন করতে পারবেন।

কেমিক্যাল অ্যান্ড ফুড প্রসেস ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক পদে কেমিক্যাল ইঞ্জিনিয়ারিং বিভাগ হতে ডিগ্রি অর্জনকারীদের অগ্রাধিকার দেয়া হবে।

রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সব শিক্ষক পদে নিয়োগের ক্ষেত্রে স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে (প্রয়োজ্য ক্ষেত্রে) প্রার্থীদের ন্যূনতম সিজিপিএ ৩.৭০ বা সমমান (সনাতনপদ্ধতির ৭০% নম্বর) থাকতে হবে।

এসএসসি ও এইচএসসি পরীক্ষায় সিজিপিএ ৫.০০ এর মধ্যে ন্যূনতম ৪.০০ থাকতে হবে। তবে অভ্যন্তরীণ প্রার্থীদের ক্ষেত্রে নন অ্যাটেইনেবল সিজিপিএ শিথিল করা যেতে পারে।

অনলাইনে আবেদনের সময় এসএসএল সার্ভিসের মাধ্যমে ৫০০ টাকা পরিশোধ করতে হবে।

চাকরিরত প্রার্থীদের আবেদনপত্র অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের মাধ্যমে প্রেরণ করতে হবে। উল্লেখিত পদসমূহে আবেদনপত্র জমা দেয়ার শেষ তারিখ ১৭ জুলাই।

অভিজ্ঞতার ক্ষেত্রে অত্র বিশ্ববিদ্যালয়ে কর্মরত শিক্ষকদের জন্য অনুমোদিত বিধিমালা মোতাবেক প্রদত্ত চাকরিকাল গণনার নীতিমালা অনুসরণ করা হবে।

সরকারি বিধিমোতাবেক সব কোটা সংরক্ষণপূর্বক নিয়োগ প্রদানের ব্যবস্থা থাকবে। বিভাগীয় প্রার্থীদের ক্ষেত্রে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ-সংক্রান্ত নীতিমালার অন্যান্য শর্তাবলি প্রযোজ্য হবে।

অসম্পূর্ণ আবেদনপত্র সরাসরি বাতিল বলে গণ্য হবে। উল্লেখ করা যেতে পারে যে, পদের সংখ্যা প্রয়োজনবোধে বাড়তে বা কমতে পারে। নির্বাচনী পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদের কোনো প্রকার টিএ/ডিএ প্রদান করা হবে না।

প্রয়োজনবোধে কর্তৃপক্ষ কোনো কারণ দর্শানো ব্যতিরেকে এই বিজ্ঞপ্তি বাতিল করার ক্ষমতা সংরক্ষণ করে।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.010333061218262