লকডাউন উঠার পর ১০ দিন সময় দিয়ে সাত কলেজের অসমাপ্ত পরীক্ষা - দৈনিকশিক্ষা

লকডাউন উঠার পর ১০ দিন সময় দিয়ে সাত কলেজের অসমাপ্ত পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয় অধিভুক্ত সরকারি ৭ কলেজের অনার্স ২য় বর্ষের মানোন্নয়ন এবং ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্সের ৩য় বর্ষের অসমাপ্ত পরীক্ষাগুলো চলমান লকডাউন উঠে গেলে ১০-১৫ দিন সময় দিয়ে শুরু হবে৷ শুক্রবার (৪ জুন) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য জানিয়েছেন ঢাকা কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়কারী আই কে সেলিম উল্লাহ খোন্দকার৷ জুনেই অসমাপ্ত পরীক্ষাগুলো নেয়া সম্ভব হবে বলে আশা প্রকাশ করেছেন তিনি।

আই কে সেলিম উল্লাহ খোন্দকার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ২০১৯ খ্রিষ্টাব্দের ২য় বর্ষ অনার্স অনিয়মিত, মানোন্নয়ন ও বিশেষ (অনিয়মিত ও মানোন্নয়ন), ও ২০১৮ খ্রিষ্টাব্দের ডিগ্রি পাস ও সার্টিফিকেট কোর্স ৩য় বর্ষ (নতুন সিলেবাস) অসমাপ্ত পরীক্ষাগুলো লকডাউন উঠে গেলে ১০ থেকে ১৫ দিনের নোটিশে পরীক্ষা শুরু করা হবে। সেটা জুনেই আশা করছি।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান, মাস্টার্স ফাইনাল, প্রিলি, অনার্স ৩য় এবং ১ম ও ২য় বর্ষের সকল পরীক্ষা দ্রূততম সময়ে শুরু হবে বলে আশা করছি। পরীক্ষার প্রস্তুতি নিতে ৭ কলেজের অধìক্ষরা সহসাই সভায় বসবেন।

তিনি আরও জানান, যারা ফরম ফিলাপ করতে পারে নি, তাদের ১০ জুন পর্যন্ত নতুন সময় দেয়া হয়েছে। পরীক্ষার্থীরা পূর্ণ প্রস্তুতি নেবে বলে আশা করছি।

সর্বশেষ ঘোষণা অনুযায়ী আগামী ৬ জুন পর্যন্ত করোনা সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউনের মেয়াদ বৃদ্ধি করা হয়েছে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.006554126739502