শাবিপ্রবি: আলোচনায় বসতে চান শিক্ষামন্ত্রী, শিক্ষার্থীরা বলেছেন ভার্চুয়াল হতে পারে - দৈনিকশিক্ষা

শাবিপ্রবি: আলোচনায় বসতে চান শিক্ষামন্ত্রী, শিক্ষার্থীরা বলেছেন ভার্চুয়াল হতে পারে

নিজস্ব প্রতিবেদক |

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযু‌ক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ফরিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দাবিতে চলা আন্দোলনকারীদের  সঙ্গে আলোচনায় বসার আগ্রহ প্রকাশ করেছেন শিক্ষামন্ত্রী দীপু মনি। আন্দোলনকারীদের প্রতিনিধিদল যত দ্রুত আসবে, তত তাড়াতাড়ি আলোচনায় বসতে চান তিনি। শুক্রবার বিকেলে রাজধানীর মতিঝিলে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডে এক অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী এই কথা বলেন।

তবে, শিক্ষার্থীরা জানিয়েছেন অনশনরতদের ফেলে তারা শিক্ষামন্ত্রীর সঙ্গে আলোচনা করতে ঢাকায় যেতে চান না।  শুক্রবার রাতে সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন আন্দোলনরতরা। তবে, ভার্চুয়াল আলোচনা হতে পারে অথবা শিক্ষামন্ত্রী যদি ক্যম্পাসে যান তাহলে আলোচনা হতে পারে। 

দীপু মনি বলেন, ‘আমরা বিশ্ববিদ্যালয়ের নিজস্ব বিষয়ে সরাসরি হস্তক্ষেপ করতে চাই না। তবে সেখানে আমাদের শিক্ষার্থীরা অনশন করছেন, কেউ কেউ কিছুটা অসুস্থ হয়ে হাসপাতালে গেছেন। আমি এখন ডাক্তারের সঙ্গে কথা বলেছি, কারও কোনো আশঙ্কাজনক কিছু নেই। যাঁরা এখনো অনশন চালিয়ে যাচ্ছেন, তাঁদের দু-তিনজনকে হয়তো স্যালাইন দেওয়া হচ্ছে। তাঁদের সঙ্গে আমি কথা বলেছি। আমি চাই, তাঁদের একটি প্রতিনিধিদল যদি পাঠাতে পারেন। তাঁরাও আসতে চান। যত দ্রুত সম্ভব তাঁরা এলে আলাপ-আলোচনা করতে চাই। শিক্ষক সমিতির নেতাদের সঙ্গেও একটু আলাপ করতে চাই।’

আলাপ-আলোচনার মাধ্যমেও যোকোনো সংকট মোকাবিলা করা সম্ভব বলে মনে করেন দীপু মনি।

উপাচার্য ফ‌রিদ উদ্দিন আহমেদের পদত্যাগের দা‌বিতে এক সপ্তাহ ধরে উত্তাল শাহজালাল বিশ্ববিদ্যালয়। সর্বশেষ গত বুধবার উপাচার্যের বাসার সামনে আমরণ অনশনে বসেছেন ২৪ শিক্ষার্থী। তাঁদের মধ্যে আজ শুক্রবার দুপুর পর্যন্ত ১১ জন অসুস্থ হয়ে পড়ায় হাসপাতালে পাঠানো হয়েছে।

নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল - dainik shiksha নতুন শিক্ষাক্রমের ৩১ পাঠ্যবইয়ে ১৪৭ ভুল বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ - dainik shiksha বজ্রপাতে মাদরাসার ২১ ছাত্র আহত, হাসপাতালে ১১ যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি - dainik shiksha যতো লিখেছি, ছিঁড়েছি তার বেশি তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি - dainik shiksha তত্ত্বাবধায়ককে বাধ্য করে ঢাবি শিক্ষকের পিএইচডি সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ - dainik shiksha সব শিক্ষাপ্রতিষ্ঠানে দুই কবির জন্মবার্ষিকী পালনের নির্দেশ শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই - dainik shiksha শিক্ষকদের চাকরির মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত নেই বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী - dainik shiksha বিদ্যালয়ের ক্লাস থামিয়ে ভোট চাইলেন চেয়ারম্যান পদপ্রার্থী দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0036380290985107