শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন - দৈনিকশিক্ষা

শাবিপ্রবি শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে কুবিতে মানববন্ধন

কুবি প্রতিনিধি |

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের(শাবিপ্রবি) সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) শিক্ষার্থীরা। মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের মূল ফটক সংলগ্ন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ রাস্তায় আইন বিভাগের শিক্ষার্থী তরিকুল ইসলামের সঞ্চালনায় সকাল সাড়ে দশটায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। এ সময় শিক্ষার্থীরা 'সাস্ট কেন রক্তাক্ত', 'শিক্ষাঙ্গনে ফ্যাসিবাদ নিপাত যাক', ' স্বৈরাচারী ভিসির পদত্যাগ চাই' লেখা প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে দাঁড়ান। 

মানববন্ধনে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা বক্তব্য রাখেন। এর মধ্যে নৃবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোহন চক্রবর্তী বলেন, ‘অভিভাবকরা যদি আমাদের কথা না শুনে, উল্টো আমাদের ওপর ব্যবস্থা নেয়। তাহলে এমন অভিভাবকদের প্রয়োজন নেই। আমাদের দাবি একটাই সাস্টের ভিসির পদত্যাগ চাই।’

প্রত্নতত্ব বিভাগের শিক্ষার্থী রফিক  বলেন, সাস্টে সাধারণ শিক্ষার্থীদের ওপর যে বর্বরচিত হামলা হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। তাদের রক্ত দেখেও যদি আমরা চুপ থাকি তাহলে বুঝতে হবে জাতির বিবেক মরে গেছে। প্রতিটি বিশ্ববিদ্যালয় এক একটি ক্যান্টনমেন্ট, প্রতিটি শিক্ষার্থী এক একটি মাইন। এমন অদক্ষ ভিসির অপসারণ চাই। মাননীয় রাষ্ট্রপতির কাছে আবেদন, প্রতিটা বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগের ক্ষেত্রে যেন শিক্ষার্থীবান্ধব ও দক্ষ ভিসি যেনো নিয়োগ দেয়া হয়।

গত বৃহস্পতিবার রাত থেকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলনে গত রোববার শিক্ষার্থীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় অবরুদ্ধ ভিসিকে উদ্ধারে পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় গতকাল রাত থেকে উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032188892364502