শাবিপ্রবির আবাসিক ছাত্রীদের রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নির্দেশ - দৈনিকশিক্ষা

শাবিপ্রবির আবাসিক ছাত্রীদের রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নির্দেশ

সিলেট প্রতিনিধি |

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) আবাসিক ছাত্রীদের রাত ১০টার মধ্যে নিজ নিজ হলে প্রবেশের বিদ্যমান নিয়মটি আবার জরুরি বিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছে হল কর্তৃপক্ষ। গতকাল রোববার বিকেলে বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের ভারপ্রাপ্ত প্রাধ্যক্ষ জোবেদা কনক খান স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তি দেওয়া হয়। সেখানে ছাত্রীদের রাত ১০টার মধ্যে হলে প্রবেশ নিশ্চিত করতে বলা হয়েছে। এর দুই দিন আগে একই নির্দেশনা দিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করে বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হল কর্তৃপক্ষও।

  

হল দুটির সূত্র জানিয়েছে, বেগম সিরাজুন্নেসা চৌধুরী হল ও এর অধীন বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা দুটি ভবনে ৭২০ জন ছাত্রী থাকেন। আর প্রথম ছাত্রী হল ও এর অধীন বিশ্ববিদ্যালয়ের বাইরে থাকা তিনটি ভবনে থাকেন ৮৫০ জন ছাত্রী। বন্যা ও ঈদের ছুটি শেষে হলে প্রবেশে আগের প্রচলিত নিয়মই আবার বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে।

জরুরি বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে আগের প্রচলিত নিয়ম অনুযায়ী রাত ১০টা মধ্যে হলে প্রবেশ করতে হবে। এরপরে হলে প্রবেশ করতে হলে নিজ নিজ হল ও বাইরের আবাসিক ভবনের দায়িত্বে থাকা সহকারী প্রভোস্ট অথবা সুপারদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগ করে একটি নির্দিষ্ট খাতায় নাম, বিভাগ, কক্ষ নম্বর ও মুঠোফোন নম্বর পূরণ করতে হবে। 

হলে প্রবেশে বিজ্ঞপ্তি প্রকাশ প্রসঙ্গে প্রথম ছাত্রী হলের প্রাধ্যক্ষ জায়েদা শারমিন আজ সোমবার বিকেলে বলেন, যেহেতু বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি রাত ১০টা পর্যন্ত খোলা থাকে, তাই লাইব্রেরি বন্ধ শেষে ছাত্রীদেরও রাত ১০টার মধ্যে হলে প্রবেশের নিয়ম আগে থেকেই বিশ্ববিদ্যালয়ে প্রচলিত ছিল। বিশ্ববিদ্যালয়ে কিছুদিন আগে ছুটি শেষ হয়েছে। তাই আবার আগের প্রচলিত নিয়মই বিজ্ঞপ্তি দিয়ে ছাত্রীদের জানিয়ে দেওয়া হয়েছে। 

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0073950290679932