শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে শিক্ষিকা আটক - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ পরীক্ষায় প্রশ্নফাঁসের অভিযোগে শিক্ষিকা আটক

নওগাঁ প্রতিনিধি |

নওগাঁয় নিয়োগ পরীক্ষার প্রশ্নফাঁসের অভিযোগে কণা খাতুন নামের এক শিক্ষিকাকে আটক করেছে একটি গোয়েন্দা সংস্থার সদস্যরা। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়া এলাকার বাড়ি থেকে তাকে আটক করা হয়।

 

কণা খাতুন প্রশ্নফাঁস চক্রের মূলহোতা মেহেদী হাসানের স্ত্রী। তিনি জেলার বদলগাছী উপজেলার রামশাহাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা। ২০১৬ খ্রিষ্টাব্দে তিনি ওই স্কুলে যোগদান করেছিলেন।

পুলিশ জানায়, প্রশ্নফাঁস চক্রের বিষয়টি জানতে পেরে চক্রের মূলহোতা মেহেদী হাসান ও তার স্ত্রী কণা খাতুনের ওপর নজর রাখে গোয়েন্দা সংস্থার সদস্যরা। পরে শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে সদর উপজেলার বক্তারপুর ইউনিয়নের মুক্তারপাড়া গ্রামের দেওয়াপাড়ার বাবার বাড়ি থেকে কণা খাতুনকে আটক করা হয়। এসময় চক্রের একজনকে আটক করা গেলেও অন্যদের আটক সম্ভব হয়নি।

সারা দেশের মতো নওগাঁতে শেষ ধাপে অুনষ্ঠিত হলো প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা। শুক্রবার নওগাঁ জেলা শহরের ২৫টি কেন্দ্রে ১৪ হাজার ২২৫ জন চাকরী প্রত্যাশী পরীক্ষার্থীরা অংশগ্রহণ করেন। 

নওগাঁ জেলা গোয়েন্দা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) বদরুদ্দৌজা বলেন, কণা খাতুনের বিরুদ্ধে নিয়োগ সংক্রান্ত বিষয়ে অর্থ লেনদেনের অভিযোগ রয়েছে। তার বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

পরীক্ষা চলাকালীন সময়ে শহরের বিভিন্ন পরীক্ষা কেন্দ্রে অভিযান চালিয়ে বিএমসি মহিলা কলেজ কেন্দ্র থেকে চারজন, জনকল্যাণ মডেল উচ্চ বিদ্যালয় থেকে একজন, সেন্ট্রাল গার্লস স্কুল কেন্দ্র থেকে একজন ও পিএম উচ্চ বিদ্যালয় থেকে একজনকে আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে আটটি মোবাইল ফোন জব্দ করা হয়। পরে আটক পরীক্ষার্থীদের একমাসে বিনাশ্রম কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত। 

আটককৃতরা হলেন, বদলগাছী থানার কমলপুর গ্রামের মো. আবু তালেবের মেয়ে মোছা. আয়শা সিদ্দিকা (২৯), মহাদেবপুর উপজেলার গাজুয়া গ্রামের নজরুল ইসলামের মেয়ে মোছা. শাপলা বানু (২৫), পিএম উচ্চ বিদ্যালয়ের পরীক্ষার্থী বদলগাছী থানার গাবনা গ্রামের শরিফুল ইসলামের ছেলে মো. আসলাম হোসেন (৩০) একই থানার পশ্চিম বালুভরা গ্রামের আল আমিন (৩০), বদলগাছী থানার রুকনপুর গ্রামের আবু সালেকের ছেলে মো. জুবায়ের হোসেন (৩০), মান্দা থানার কালিকাপুর গ্রামের মোছা. লিমা আক্তার (২২), আত্রাই থানার বান্দায়খাড়া গ্রামের শামসুর রহমানের মেয়ে মোছা. সাফিয়া খাতুন (২৯), মহাদেবপুর উপজেলার বাগডুব গ্রামের জিল্লুর রহমানের মেয়ে জোলেখা খাতুন (২৮)। 

সত্যতা নিশ্চিত করে জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান দৈনিক শিক্ষাডটকমকে বলেন, প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার কেন্দ্রগুলোতে এই পরীক্ষার্থীরা মোবাইল ফোন নিয়ে প্রবেশ করে পরীক্ষায় অসাদুপায় অবলম্বন করার অভিযোগে দায়িত্বপ্রাপ্ত নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে তাদেরকে পরীক্ষা কেন্দ্র থেকে বহিষ্কার ও ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাদেরকে ১ মাসের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয় ও প্রশ্নফাঁস চক্রের মূল হোতাদের একজনের বিরুদ্ধে নিয়মিত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল   SUBSCRIBE    করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060050487518311