শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ৩ পরীক্ষার্থীর জেল - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন, ৩ পরীক্ষার্থীর জেল

ভোলা প্রতিনিধি |

ভোলায় তৃতীয় ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় তিন পরীক্ষার্থীকে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। সেইসঙ্গে দুজনকে বহিষ্কার করা হয়েছে।

শুক্রবার (৩ জুন) ভোলা সদর উপজেলার পশ্চিম বাপ্তা আদর্শ স্কুল অ্যান্ড কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে। 

ওই তিন পরীক্ষার্থীকে আটক করে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে কারাদণ্ড দেন বোরহানউদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. সাইফুর ইসলাম।

সাজাপ্রাপ্তদের মধ্যে দুজন তজুমদ্দিন উপজেলা ও একজন লালমোহন উপজেলার বাসিন্দা।

ভ্রাম্যমাণ আদালতের বিচারক ও বোরহানউদ্দিন ইউএনও সাইফুর ইসলাম এতথ্য নিশ্চিত করেছেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) কাছে তথ্য ছিল ওই কেন্দ্রে কিছু পরীক্ষার্থী অসদুপায় অবলম্বন করছেন। তারা অবৈধভাবে স্মার্টফোন নিয়ে হলে প্রবেশ করেন। পরে তাদের প্রশ্নপত্রের ছবি তুলে হোয়াটসঅ্যাপে বাইরে পাঠিয়ে দেন। পরে বাইরে থেকে উত্তর সংগ্রহ করেন। এ সময় তাদের আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তিনজনকে ১০ দিন করে কারাদণ্ড দেওয়া হয়।

এছাড়া পরীক্ষার হলে অসদুপায় অবলম্বন করায় ভোলা সরকারি কলেজ কেন্দ্র থেকে একজন ও ঘুইংগারহাট মাধ্যমিক বিদ্যালয়ের কেন্দ্র থেকে একজনকে বহিষ্কার করা হয়েছে।

ভোলার ২৫টি কেন্দ্র ১৫ হাজারেরও বেশি পরীক্ষার্থী নিয়োগ পরীক্ষায় অংশ নেন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0066878795623779