শিক্ষক নিয়োগ : পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ যেভাবে - দৈনিকশিক্ষা

শিক্ষক নিয়োগ : পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণ যেভাবে

নিজস্ব প্রতিবেদক |

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রি লেভেলের শিক্ষক পদে সুপারিশ পাওয়া ৩৮ হাজার প্রার্থীকে পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণের নির্দেশ দিয়েছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। প্রার্থীদের পাঁচ কপি ফরম পূরণ করে তা ডাকযোগে এনটিআরসিএতে পাঠাতে বলা হয়েছে। বুধবার (২৫ আগস্ট) এনটিআরসিএ থেকে এ নির্দেশনা দিয়ে বিশেষ বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

আরও পড়ুনশিক্ষক নিয়োগ : ৩৮ হাজার সুপারিশপ্রাপ্তকে পুলিশ ভেরিফিকেশন ফরম পূরণের নির্দেশ

 

বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে তৃতীয় ধাপে ৫৪ হাজারের বেশি শিক্ষক নিয়োগের গণবিজ্ঞপ্তি অনুসারে ৩৮ হাজার ২৮৬ টি পদে নিয়োগ সুপারিশ করেছে এনটিআরসিএ। এরমধ্যে ৩৪ হাজার ৬১০টি এমপিওভুক্ত পদে ও ৩ হাজার ৬৭৬টি ননএমপিও পদে নিবন্ধিত প্রার্থীদের নিয়োগ সুপারিশ করা হয়েছে। সুপারিশ পাওয়া প্রার্থীদের পুলিশ ভেরিফিকেশন হবে। যাচাই শেষে ওয়েবসাইটে সুপারিশ পত্র প্রকাশ করা হবে। এরপর প্রার্থীরা যোগদান ও এমপিওর আবেদন করতে পারবেন। 

ফরম কোথায় পাওয়া যাবে :

এনটিআরসিএর ওয়েবসাইটে সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) প্রকাশ করা হয়েছে। এছাড়া দৈনিক শিক্ষাডটকমের পাঠকদের জন্য পুলিশ ভেরিফিকেশনের ফরম তুলে ধরা হলো। 

ফরম দেখতে ক্লিক করুন :

কিভাবে ফরম পূরণ করে পাঠাতে হবে :      

প্রার্থীদের নির্ধারিত ফরমটি ডাউনলোড করে পাঁচ কপি নিজ হাতে যথাযথভাবে পূরণ করতে হবে। পরে খামের ওপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করে ডাকযোগে তা এনটিআরসিএ কার্যালয়ে পাঠাতে হবে। আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পুলিশ ভেরিফিকেশনের ফরম পূরণ করে প্রার্থীদের পাঠাতে বলা হয়েছে। 
 
৩য় গণবিজ্ঞপ্তিতে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচিত প্রার্থীদের এনটিআরসিএ বলছে, পুলিশ ভেরিফিকেশনের জন্য প্রত্যেক প্রার্থীর সুরক্ষা ও সেবা বিভাগ কর্তৃক নির্ধারিত পুলিশ প্রত্যয়ন ফরম (ভি-রোল) পূরণ করা প্রয়োজন। এনটিআরসিএর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) পুলিশ-সিকিউরিটি ভেরিফিকেশন বক্স থেকে ভি-রোল ফরম ডাউনলোড করে ফরমের পাঁচ কপি স্বহস্তে যথাযথভাবে পূরণ করে এবং খামের উপরে বড় অক্ষরে প্রার্থীর নিজ জেলার নাম উল্লেখ করে ডাকযোগে এনটিআরসিএ কার্যালয়ে আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে পাঠানোর জন্য অনুরোধ করা হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060951709747314