শিক্ষক হতে রিভিউ আবেদন করছেন আড়াই হাজার রিটকারী - দৈনিকশিক্ষা

শিক্ষক হতে রিভিউ আবেদন করছেন আড়াই হাজার রিটকারী

নিজস্ব প্রতিবেদক |

এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশের আদেশ বাতিল করে আপিল বিভাগের নির্দেশ পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন করতে যাচ্ছেন নিবন্ধনধারী ২ হাজার ৫০০ রিটকারী। আপিল বিভাগের আদেশ বের হলেই সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে রিভিউ আবেদন করবেন তারা। সোমবার (৫ জুলাই) রিটকারী ও তাদের আইনজীবীরা বিষয়টি নিশ্চিত করেছেন।

তারা বলেছেন, ‘আপিল বিভাগের আদেশ পুনর্বিবেচনা চেয়ে রিভিউ আবেদন করার চিন্তা-ভাবনা করছি। রিভিউ করার জন্য নোট দিয়ে রেখেছি। আপিল বিভাগের আদেশ বের হলে সিনিয়র আইনজীবীদের সঙ্গে পরামর্শ করে রিভিউ আবেদন করব।’

এদিকে কয়েকজন রিটকারী প্রার্থী এ রিভিউ আবেদনকে ফের আইনজীবীদের টাকা খাওয়ার ফন্দি বলে আখ্যায়িত করেছেন। তারা বলছেন, হাইকোর্টে শুনানির জন্য ও আপিল বিভাগের শুনানির জন্য আইনজীবীরা টাকা নিয়েছেন। এখন আপিল বিভাগ হাইকোর্টের আদেশ খারিজ করে দিয়েছেন। এ পরিস্থিতিতে নতুন করে টাকা খাওয়ার ফন্দি এটে কতিপয় আইনজীবী রিভিউ আবেদন করার পরিকল্পনা করেছেন।  কতিপয় ভুইফোঁড় পত্রিকার বেশি বেশি করে এসব আইনজীবীর নাম প্রকাশ করানো হচ্ছে। ধান্দার টাকা আইনজীবী ও নামধারী সাংবাদিকরা ভাগাভাগি করে নেন বলেও কয়েকজন নিবন্ধনধারী বলেছেন। 

এর আগে ২৮ জুন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ কর্তৃক ১ থেকে ১২তম নিবন্ধনধারীদের মধ্যে রিটকারী ২ হাজার ৫০০ জনকে এমপিওভুক্ত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে নিয়োগের সুপারিশে হাইকোর্টের দেয়া আদেশ খারিজ করে দেয়া আপিল বিভাগ। এনটিআরসিএর বিরুদ্ধে জারি করা আদালত অবমাননার রুল খারিজ করে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দিয়েছিলেন।

এদিকে গত ২৯ জুন প্রধান বিচারপতি বলেছেন, আইনজীবীরা এক সময় টাকাও চাইতেন না। গাউনের পেছনে পকেট থাকত। সেখানে ফি দিত। পকেটে কি দিল তা আইনজীবী দেখতেন না। কিন্তু এখন আইন পেশা ব্যবসা হয়ে গেছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0040159225463867