শিক্ষকদের শতভাগ উৎসব ভাতার দাবিতে শাজাহান সাজুর সংবাদ সম্মেলন - দৈনিকশিক্ষা

শিক্ষকদের শতভাগ উৎসব ভাতার দাবিতে শাজাহান সাজুর সংবাদ সম্মেলন

দৈনিকশিক্ষা প্রতিবেদক |

শিক্ষা ব্যবস্থা সরকারিকরণ, ঈদের আগেই শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা দেয়াসহ আট দফা দাবি জানিয়েছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। মঙ্গলবার রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে সংবাদ সম্মেলন করে এসব দাবি তুলে ধরে সংগঠনটি। যদিও দাবি আদায়ে কোনো সুনির্দিষ্ট কর্মসূচি ঘোষণা করেনি সংগঠনটির নেতারা। তারা বলছেন, তারা সরকারের বিভিন্ন পর্যায়ে দাবি আদায় যোগাযোগ চালাচ্ছেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু।

সংবাদ সম্মেলনে সংগঠনের পক্ষ থেকে আট দফা দাবি উত্থাপন করা হয়। দাবিগুলো হলো, শিক্ষা ব্যবস্থা সরকারিকরণের ঘোষণা, আসন্ন ঈদের আগেই এমপিওভুক্ত শিক্ষক-কর্মচারীদের উৎসব ভাতা এবং দ্রুততম সময়ের মধ্যে বাড়ি ভাড়া ও চিকিৎসা ভাতা সরকারি শিক্ষক কর্মচারীদের সমপরিমান করা, বোর্ড এফিলিয়েশনপ্রাপ্ত সব স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করা, শিক্ষা প্রশাসনের বিভিন্ন দপ্তর থেকে মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের প্রত্যাহার করা, সব শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে ডিভাইস, খাতা কলমসহ অন্যান্য শিক্ষা সামগ্রী দেয়া ও সরকারি উদ্যোগে দুপুরের টিফিনের ব্যবস্থা করা, শূন্য পদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলির ব্যবস্থা কার্যকর করা, অবসরপ্রাপ্ত শিক্ষক কর্মচারীদের দুর্দশা লাঘবে শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যাপ্ত টাকা বরাদ্দ করা এবং শিক্ষা প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা কমিটিতে রাজনৈতিক হস্তক্ষেপ বন্ধ করে স্কুল পর্যায়ে নুন্যতম ডিগ্রি পাস ও কলেজ পর্যায়ে নূন্যতম মাস্টার্স পাস করা স্বচ্ছ ইমেজের ব্যক্তিদের মনোনয়ন করা।

 

দাবি আদায়ে কোন কর্মসূচি ঘোষণা করা হবে কি না জানতে চাইলে ফেডারেশনের প্রধান সমন্বয়কারী অধ্যক্ষ মো. শাহজাহান আলম সাজু বলেন, সরকারিকরণের দাবিতে আমরা বরাবর মাঠে আছি। দাবি আদায়ে আমরা সরকারের সর্বোচ্চ পর্যায়সহ বিভিন্ন পর্যায়ে যোগাযোগ অব্যাহত রেখেছি। 

তিনি আরো বলেন, একমাত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনাই পারেন একমাত্র সরকারিকরণের ঘোষণা দিতে। আর তিনিই সরকারিকরণের ঘোষণা দেবেন বলে আমরা আশা করছি।

সংবাদ সম্মেলনে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন, স্বাধীনতা শিক্ষক পরিষদসহ সমমনা বেশ কয়েকটি শিক্ষক-কর্মচারী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.011157035827637