শিক্ষকের ওপর হামলাকারীদের বিচার দাবিতে ঢাকা কলেজে সভা - দৈনিকশিক্ষা

শিক্ষকের ওপর হামলাকারীদের বিচার দাবিতে ঢাকা কলেজে সভা

নিজস্ব প্রতিবেদক |

পরীক্ষার হলে নকলের সুযোগ না দেয়ায় পাবনার সরকারি শহীদ বুলবুল কলেজে বাংলা বিভাগের প্রভাষক মো. মাসুদুর রহমানের ওপর হামলাকারীদের গ্রেফতার ও বিচার দাবিতে প্রতিবাদ সভা করেছে ঢাকা কলেজ শিক্ষক পরিষদ।

বৃহস্পতিবার (১৬ মে) দুপুর ২টায় ঢাকা কলেজ অডিটরিয়ামে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদ। তিনি বিকেলে টেলিফোনে দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। 

প্রতিবাদ সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক ও অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর শামীম আরা বেগম, প্রফেসর আবু তাহের পাটোয়ারি, প্রফেসর এ কে এম ইলিয়াছ, প্রফেসর আমিরুল ইসলাম পলাশ, ফারজানা সুলতানা, ড. কুদ্দুস সিকদার, সৈয়দ আনোয়ার হোসেন, মো. নাছির উদ্দিন, ওবায়দুল করিম প্রমুখ।

সভায় বক্তারা অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে যথাযথ শাস্তির দাবি জানান এবং যে শিক্ষার্থীকে অবৈধ সুযোগ না দেয়ায় এ ঘটনার সূত্রপাত ওই শিক্ষার্থীর বিরুদ্ধে শিক্ষাবোর্ড কর্তৃক ব্যবস্থা গ্রহণ ও ঘটনা তদন্ত করে অধ্যক্ষ মহোদয়ের কোনো ব্যর্থতা থাকলে তার বিরুদ্ধে প্রয়োজনীয় প্রশাসনিক ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

উল্লেখ্য, গত ৬ মে সরকারি শহীদ বুলবুল কলেজের ১০৬ নং কক্ষে এইচএসসি উচ্চতর গণিত পরীক্ষা চলাকালে পাবনা সরকারি মহিলা কলেজের দুইজন ছাত্রী দেখাদেখি করছিলেন। এ সময় ওই কক্ষের পরিদর্শক সরকারি শহীদ বুলবুল কলেজের প্রভাষক মাকসুদুর রহমান তাদেরকে নিবৃত্ত করতে না পেরে একপর্যায়ে খাতা কেড়ে নেন। এ ঘটনার জের ধরে গত ১২ মে দুপুর পৌনে ২টার দিকে ওই শিক্ষক কলেজ থেকে মোটরসাইকেলযোগে বাসায় যাওয়ার সময় কলেজ গেটের সামনেই তাকে কিল-ঘুষি-লাথিসহ বেদম মারপিট করো হয়। ভুক্তভোগী শিক্ষক এ ঘটনার জন্য ছাত্রলীগের একজন নেতাকে দায়ী করেন।

এ ঘটনায় বুধবার (১৫ মে) রাতে ওই কলেজের অধ্যক্ষ প্রফেসর আব্দুল কুদ্দুস বাদী হয়ে সজল ইসলাম ও সাফিনসহ অজ্ঞাতনামা ৩-৪ জনকে আসামি করে মামলা করেন।

এদিকে মামলার পর বৃহস্পতিবার (১৬ মে) ভোরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত সজল ও সাফিনকে গ্রেফতার করেছে পুলিশ।

উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ - dainik shiksha উপবৃত্তির জন্য সব অ্যাকাউন্ট নগদে রূপান্তরের নির্দেশ কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা - dainik shiksha সপ্তম শ্রেণিতে শরীফার গল্প থাকছে, বিতর্কের কিছু পায়নি বিশেষজ্ঞরা জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন - dainik shiksha জাতীয়করণ আন্দোলনের শিক্ষক নেতা শেখ কাওছার আলীর বরখাস্ত অনুমোদন ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো - dainik shiksha ১৭তম ৩৫-প্লাস শিক্ষক নিবন্ধিতদের বিষয়ে চেম্বার আদালত যা করলো দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা - dainik shiksha তিন স্তরে সনদ বিক্রি করতেন শামসুজ্জামান, দুদকের দুই কর্মকর্তার সম্পৃক্ততা স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ - dainik shiksha স্মার্ট বাংলাদেশ নির্মাণ ও ‘বিশ্ব বই দিবস’ শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে - dainik shiksha শিক্ষার মান পতনে ডক্টরেট লেখা বন্ধ জার্মান পাসপোর্টে please click here to view dainikshiksha website Execution time: 0.005842924118042