শিক্ষকের পদোন্নতি স্থগিত করে নতুন বিতর্কে কুবি প্রশাসন! - দৈনিকশিক্ষা

শিক্ষকের পদোন্নতি স্থগিত করে নতুন বিতর্কে কুবি প্রশাসন!

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের এক সিন্ডিকেটে শিক্ষককে পদোন্নতি দেওয়ার পর আরেক সিন্ডিকেটে তা স্থগিতের ঘটনা ঘটেছে। বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক কাজী এম. আনিছুল ইসলামের সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দিয়ে পরবর্তীতে তা স্থগিত করা হয়েছে। অথচ তিনি সহকারী অধ্যাপক পদে যোগদানপত্র পেয়েছিলেন এবং সে অনুযায়ী বেতন-ভাতা পেয়ে আসছেন। রবিবার (২৭ জুন) বিশ্ববিদ্যালয়ের ৮০তম সিন্ডিকেটে তার পদোন্নতি স্থগিতের সিদ্ধান্ত নিয়ে তাকে আবারও আবেদন করতে বলা হয়। 

কাজী এম. আনিছুল ইসলাম। ছবি : সংগৃহীত

বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) ও সিন্ডিকেটের সদস্য সচিব অধ্যাপক ড. মো. আবু তাহের।

রেজিস্ট্রার ড. মো. আবু তাহের বলেন, যে প্রক্রিয়ায় আবেদন করা লাগে সে প্রক্রিয়ায় আবেদনটা হয়নি, এটা ধরা পড়ায় সিন্ডিকেট সভায় উনার পদোন্নতি স্থগিত করা হয়েছে। নিয়ম অনুযায়ী কেউ যদি আগের কর্মস্থলের অভিজ্ঞতার কাগজ যুক্ত করে আবেদন করেন তবে তাকে যথাযথ মাধ্যমে আবেদন করতে হবে। অর্থাৎ আগের কর্মস্থলের রেজিস্ট্রার এখানকার রেজিস্ট্রার বরাবর তার অভিজ্ঞতা সনদটি পাঠাবেন।

ভুল হয়ে থাকলে আগের সিন্ডিকেটে কেন তাকে পদোন্নতি দেওয়া হলো জানতে চাইলে তিনি বলেন, বিভাগের প্ল্যানিং কমিটি, বাছাই বোর্ড সুপারিশ করলে আমরা তা অনুমোদন করে সিন্ডিকেটে তুলি। উনার ক্ষেত্রেও তারা সুপারিশ করেছিল। তবে পরে বিভিন্ন জায়গায় কথা হলে এবারের সিন্ডিকেটে তার পদোন্নতি স্থগিত করে পুনঃআবেদনের জন্য বলা হয়েছে।

এ বিষয়ে শিক্ষক কাজী এম. আনিছুল ইসলাম বলেন, আমার সহকারী অধ্যাপকে পদোন্নতির জন্য আবেদন প্রশাসনিক প্রক্রিয়ার মধ্য দিয়ে রেজিস্ট্রার দফতরে পৌঁছানো হয়।

আমি বোর্ড ফেস করেছি। বোর্ডের পর সিন্ডিকেটে আমাকে সহকারী অধ্যাপক পদে পদোন্নতি দেওয়া হয়। পরবর্তী সময়ে রেজিস্ট্রার স্বাক্ষরিত যোগদানপত্র আমার কাছে আসে। আমি তার ভিত্তিতে যোগদান করি। এখন বলা হচ্ছে, আমি আগে যে ইউনিভার্সিটিতে চাকরি করেছি সেখান থেকে যে লেটার এখানে দেওয়া হয়েছে সেটিতে ‘টু রেজিস্ট্রার’ লেখা হয়নি। সেখানে ‘টু হোম ইট মে কনসার্ন’ লেখা হয়েছে। এজন্য আমাকে পদোন্নতি দিয়ে আবার আটকে দেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে কুবি উপাচার্য ও সিন্ডিকেট সভাপতি অধ্যাপক ড. এমরান কবির চৌধুরী বলেন, তার পদোন্নতি বাতিল করা হয়নি। সাংবাদিকেরা কে কি নিউজ করতেছো, নিউজের তো কোনও ঠিক নাই। আমি তো বলি নাই নিয়োগ বাতিল হয়েছে। সিন্ডিকেটের সিদ্ধান্তই তো এখনও লেখা হয় নাই। এটা লেখা হবে, সিণ্ডিকেট মেম্বাররা দেখবে। তারপরই একটা কথা সম্পূর্ণভাবে বলা যায়। 

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0039241313934326