শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে - দৈনিকশিক্ষা

শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে ২০ টন সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগে

ঝালকাঠি প্রতিনিধি |

ঝালকাঠির রাজাপুরে এক শিক্ষা কর্মকর্তার বিরুদ্ধে মাধ্যমিক পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই বিক্রির অভিযোগে করেছে উপজেলা প্রশাসন। সোমবার (৯ মার্চ) সকালে উপজেলা সদরের রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিক্রি করা বইসহ বহনকারী ট্রাকটিকে জব্দ করে প্রশাসন।

আটককৃত পাঠ্যবই, ইনসেটে শিক্ষা কর্মকর্তা আবুল বাসার তালুকদার | ছবি : ঝালকাঠি প্রতিনিধি

বই বিক্রির সঙ্গে জড়িত উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নাম আবুল বাসার তালুকদার।

জানা যায়, সোমবার সকালে রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের একটি কক্ষ থেকে বিপুল পরিমাণ বই ট্রাকে ভরে নিয়ে যাওয়ার গোপন সংবাদের ভিত্তিতে ঘটনাস্থলে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হালদার। এ সময় তিনি বইভর্তি ট্রাকটি জব্দ করে উপজেলা পরিষদে নিয়ে যান।

অভিযুক্ত ওই কর্মকর্তার বিরুদ্ধে অভিযোগ, ৬ষ্ঠ থেকে নবম শ্রেণির নতুন ও পুরাতন প্রায় ২০ টন পাঠ্যবই ১৩ টাকা ৭৫ পয়সা দরে সৈয়দপুরের এক ব্যবসায়ীর কাছে গোপনে বিক্রি করেন তিনি।

তবে অভিযুক্ত আবুল বাসার তালুকদার দাবি করেন, নতুন বই রাখার স্থান না থাকায় ২০১৮ খ্রিষ্টাব্দের পুরাতন বই বিক্রি করেন তিনি। পুরাতন বইয়ের সঙ্গে ২০১৯ খ্রিষ্টাব্দের নতুন বই একই স্থানে থাকায় কিছু বই মিশে যেতে পারে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহাগ হাওলাদার দৈনিক শিক্ষাডটকমকে জানান, ‘নিয়ম অনুযায়ী ২০১৮ খ্রিষ্টাব্দ পর্যন্ত পুরাতন বই বিক্রির অনুমতি থাকলেও ২০১৯ খ্রিষ্টাব্দের বই বিক্রির কোনো অনুমতি নেই। শিক্ষা কর্মকর্তা গোপনে নতুন এসব বইও বিক্রি করেছেন। এ ঘটনায় রাজাপুর থানায় জিডি করা হয়েছে। দুদককে খবর দেয়া হয়েছে এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।’

নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.00394606590271