শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগে ঘুষ-অনিয়ম রোধে ডিসির গণবিজ্ঞপ্তি - দৈনিকশিক্ষা

শিক্ষা প্রতিষ্ঠানে নিয়োগে ঘুষ-অনিয়ম রোধে ডিসির গণবিজ্ঞপ্তি

দৈনিক শিক্ষাডটকম, আমতলী (বরগুনা) |

দৈনিক শিক্ষাডটকম, আমতলী (বরগুনা) : শিক্ষা প্রতিষ্ঠানের নিয়োগে ঘুষ বাণিজ্য ও অনিয়ম বন্ধে গণবিজ্ঞপ্তি জারি করেছে বরগুনা জেলা প্রশাসন। শুক্রবার বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম এ গণবিজ্ঞপ্তি দেন।  এ গণবিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরলে সাধারণ মানুষ  বরগুনা জেলা প্রশাসক ও সংসদ সদস্য গোলাম সরোয়ার টুকুর ভুয়াসি প্রশংসা করেছেন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গ্রাম পুলিশ, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদরাসায় শিক্ষক, কর্মচারীসহ অন্যান্য নিয়োগের ক্ষেত্রে অবৈধ আর্থিক লেনদেনের মাধ্যমে চাকরিপ্রার্থী ও তাদের অভিভাবকরা বিভিন্নভাবে প্রতারণার শিকার হচ্ছেন বলে অভিযোগ পাওয়া যায়। চাকরির আশ্বাস পেয়ে কারো সঙ্গে আর্থিক লেনদেন করে কেউ প্রতারিত হলে তার দায় সংশ্লিষ্ট ব্যক্তি বহন করবেন। তাই চাকরি পাওয়ার লক্ষ্যে কোনো অসাধু ব্যক্তি, প্রতারক বা দালাল চক্রকে কোনো টাকা দিয়ে প্রতারিত না হওয়ার জন্য সংশ্লিষ্ট সবাইকে বিশেষভাবে অনুরোধ করা যাচ্ছে। 

বরগুনা জেলা প্রশাসক মুহা. রফিকুল ইসলাম বলেন, প্রতারকদের প্রতারণা থেকে সাধারণ মানুষকে সচেতন করতে গণবিজ্ঞপ্তি দেয়া হয়েছে। প্রত্যেক উপজেলা নির্বাহী অফিসারকে এ বিষয়ে মাইকিং করে মানুষকে সচেতন করতে নির্দেশ দেয়া হয়েছে। তারা দ্রতই উপজেলার সর্বত্র মাইকিং করবেন।

জানা যায়, গত ১৫ বছর ধরে আমতলী ও তালতলী উপজেলায় গ্রাম পুলিশ, বে-সরকারী স্কুল কলেজ ও মাদ্রাসায় নিয়োগ বাণিজ্যের নামে বর্তমান সরকারের প্রভাবশালী রাজনৈতিক নেতারা চাকরী প্রার্থীদের কাছ থেকে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু ভুক্তভোগীরা এ বিষয়ে তাদের বিরুদ্ধে কোন প্রতিবাদ করতে পারছেন না। নিরবে প্রভাবশালী রাজনৈতিক ব্যাক্তিদের কাছে তারা হয়রানীর শিকার হয়ে আসছেন। 

এর আগে গত ৭ জানুয়ারী জাতীয় সংসদ নির্বাচনে বরগুনা- ১ (আমতলী-তালতলী ও বরগুনা) আসন থেকে স্বতন্ত্র প্রার্থী গোলাম সরোয়ার টুকু জয় লাভ করে। এরপর তিনি বিভিন্ন গণ সংবর্ধনায় নিয়োগ বাণিজ্য ও ঘুষ বন্ধে প্রশাসনকে নির্দেশ দেন। 

শিক্ষাসহ সব খবর সবার আগে জানতে দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলের সঙ্গেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0054972171783447