শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ছাত্র ইউনিয়নের - দৈনিকশিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি ছাত্র ইউনিয়নের

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা দিয়ে দ্রুততম সময়ে স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবি জানিয়েছে ছাত্র ইউনিয়ন। সোমবার ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত বিক্ষোভ সমাবেশে এ দাবি জানানো হয়।

এ ছাড়া সংগঠনটির নেতারা করোনাকালে শিক্ষাপ্রতিষ্ঠানের বেতন-ফি মওকুফ, শিক্ষার্থীদের ঝরে পড়া রোধে শিক্ষাবৃত্তি ও রেশনিংয়ের ব্যবস্থা, অবিলম্বে ২০২০-২১ সেশনের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা নেওয়া, সেশনজট রোধে কার্যকর ব্যবস্থা গ্রহণ এবং সব শিক্ষার্থীর জন্য স্বাস্থ্যসেবা ও হেলথ কার্ড নিশ্চিত করার দাবি জানিয়েছেন।

ছাত্র ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সভাপতি ফয়েজ উল্লাহর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দীপক শীলের সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য দেন সংগঠনের কেন্দ্রীয় সংসদের সদস্য জিকে সাদিক, ঢাকা মহানগর সংসদের সদস্য প্রিতম ফকির এবং বেসরকারি বিশ্ববিদ্যালয় সংসদের সদস্য শাওন বিশ্বাস।

সমাবেশে ফয়েজ উল্লাহ বলেন, আজ ৫৫০ দিন ধরে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। বিশ্বের আর কোনো দেশে এতদিন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল না। শিক্ষামন্ত্রী গত ফেব্রুয়ারি মাসে বলেছিলেন তিন মাসের মধ্যে শিক্ষার্থীদের ভ্যাকসিন দিয়ে শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হবে। সেই তিন মাস পেরিয়ে গেলেও শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হয়নি।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0032389163970947