শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির নির্দেশ হাইকোর্টের, কপি পেলে করণীয় ঠিক করবে মন্ত্রণালয় - দৈনিকশিক্ষা

শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির নির্দেশ হাইকোর্টের, কপি পেলে করণীয় ঠিক করবে মন্ত্রণালয়

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: শিক্ষাপ্রতিষ্ঠান ছুটির বিষয়ে হাইকোর্টের নির্দেশের কপি হাতে পেলে করণীয় ঠিক করবে শিক্ষা মন্ত্রণালয়। সোমবার চলমান তাপপ্রবাহের মধ্যে স্ব-প্রণোদিত হয়ে প্রাথমিক ও মাধ্যমিক স্কুল এবং মাদরাসার ক্লাস আগামী বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ দেন বিচারপতি কে এম কামরুল কাদের ও বিচারপতি খিজির হায়াতের হাইকোর্ট বেঞ্চ।

এদিকে আবহাওয়া অধিদপ্তরের সঙ্গে পরামর্শ করে খুলনা ও রাজশাহী বিভাগের সব জেলায়, ঢাকা বিভাগের ঢাকা, টাঙ্গাইল, নারায়ণগঞ্জ, মুন্সীগঞ্জ, গাজীপুর ও মানিকগঞ্জ,  রংপুর বিভাগের কুড়িগ্রাম ও দিনাজপুর এবং বরিশাল বিভাগের পটুয়াখালী জেলার সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান আগামীকাল ৩০ এপ্রিল বন্ধ থাকার কথা জানায় শিক্ষা মন্ত্রণালয়। সে অনুযাযী, ঢাকাসহ অধিক তাপপ্রবাহের মোট ২৭ জেলার স্কুল, কলেজ, মাদরাসা আজ বন্ধ থাকবে। 

কিন্তু হাইকোর্ট বেঞ্চ স্ব-প্রণোদিত হয়ে আগামী বৃহস্পতিবার স্কুল, কলেজ, মাদরাসা বন্ধের নির্দেশ দেয়। সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করা হলে শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের জানান,  হাইকোর্টের নির্দেশের কপি হাতে পেলে করণীয় ঠিক করা হবে। 
এদিকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় পৃথক এক বিজ্ঞপিত্বে আগামী ২ মে অবধি সব প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার ঘোষণা দিয়েছে। 

স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে - dainik shiksha স্মরণশক্তিকে মেধা বলার মানসিকতা থেকে বেরিয়ে আসতে হবে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল - dainik shiksha চট্টগ্রাম শিক্ষা বোর্ডের নতুন চেয়ারম্যান রেজাউল বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির - dainik shiksha বিদেশ নির্ভরতা কমাতে মানসম্মত উচ্চশিক্ষার তাগিদ ইউজিসির এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট - dainik shiksha বদলি প্রত্যাশী শিক্ষকদের কষ্ট একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন - dainik shiksha একাদশে ভর্তি আবেদন ২৬ মে থেকে ১১ জুন কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.003432035446167