শিক্ষার্থী পিটিয়ে বরখাস্ত হলেন উইলসের শিক্ষক নাসির উদ্দিন - দৈনিকশিক্ষা

শিক্ষার্থী পিটিয়ে বরখাস্ত হলেন উইলসের শিক্ষক নাসির উদ্দিন

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষার্থী পিটিয়ে জখম করায় রাজধানীর এককালের খ্যাতনামা উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক নাসির উদ্দিনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গতকাল (রোববার) প্রতিষ্ঠানটির গভর্নিং বডির সভায় এই সহকারী প্রধান শিক্ষককে বরখাস্ত করার সিদ্ধান্ত হয়। 

জানা গেছে, গত বৃহস্পতিবার (৭ অক্টোবর) প্রতিষ্ঠানটির স্কুল শাখার নবম শ্রেণির দুই শিক্ষার্থীকে বেধড়ক পিটিয়ে জখম করায় গভর্নিং বডির সভায় বরখাস্তের সিদ্ধান্ত হয়।

শিক্ষার্থী ও গভর্নিং বডির একাধিক সদস্য দৈনিক আমাদের বার্তাকে জানায়, গত বৃহস্পতিবার নবম শ্রেণির দুই শিক্ষার্থী স্কুল ফাঁকি দিয়ে বের হয়ে যাবার চেষ্টা করলে সহকারি প্রধান শিক্ষক নাসির উদ্দিন তাদের আটকে বেধড়ক পেটায়। এতে এক শিক্ষার্থী অজ্ঞান হয়ে গেলে তাকে হাসপাতালে ভর্তি করা  হয়। আর এ খবর শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পড়লে তারা সড়ক অবরোধ করে। পরবর্তীতে শিক্ষার্থীদের প্রতিষ্ঠানটির পক্ষ থেকে ঐ শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার আশ্বাসে তারা সড়ক অবরোধ তুলে নেন। এ ঘটনায় তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করা হবে বলে জানা গেছে।

উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের সহকারী প্রধান শিক্ষক নাসির উদ্দিন

বরখাস্ত শিক্ষক নাসির উদ্দিনের বক্তব্য পাওয়া যায়নি।

তবে এ বিষয়ে ঐ দুই শিক্ষারথীর অবিভাবক এ বিষয়ে দৈনিক আমাদের বার্তার সঙ্গে কোনো কথা বলতে রাজী হননি।

তবে প্রতিষ্ঠানটির গভর্নিং বডির একজন সদস্য বলেন, গভর্নিং বডি যে সিদ্ধান্ত নিছে তা সঠিক। একজন শিক্ষার্থী অন্যায় করলে কর্তৃপক্ষকে জানাবে, প্রতিষ্ঠান তার বিচার করবে। কিভাবে নাসির উদ্দিন শিক্ষার্থীকে পিটিয়ে বেহুশ করে ফেলেনে।  নিজেকে রক্ষায় নাসির উদ্দিন ওই শিক্ষার্থীর বিরুদ্ধে সিগারেট খাওয়ার অপপ্রচার করলে অভিভাবকরা ক্ষুব্ধ হন। 

তিনি বলেন, ঐ দুই শিক্ষার্থী স্কুল ফাঁকি দিয়ে বাইরে বের হতে চেয়েছিল। কিন্তু সেই অপরাধে পিটিয়ে অজ্ঞান করা যায়? ক্ষুব্ধ শিক্ষার্থী ও অভিভাবকরা যেখানে শিক্ষার্থীরা সড়ক অবরোধ করে বিচার দাবি করে সেখানে বরখাস্ত করে শিক্ষক নাসির উদ্দিনকে গণরোষ থেকে রক্ষা করা হয়েছে। এ বিষয়ে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হবে এবং তদন্তে তিনি যদি নির্দোষ প্রমাণিত হন তাহলে তার বিরুদ্ধে বরখাস্তের আদেশ প্রত্যাহার করা হবে। আর যদি তিনি অভিযুক্ত হন তাহলে প্রতিষ্ঠানের স্বার্থে তার বিরুদ্ধে আরও কঠিন ব্যবস্থা নেয়া হতে পারে।

তবে এ বিষয়ে উইলস লিটল ফ্লাওয়ার স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ  আবুল হোসেন এর মুঠোফোনে একাধিকবার কল করেও তার বক্তব্য পাওয়া যায়নি।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষক জানান, নাসির উদ্দিন এবং অবৈধভাবে এমপিওভুক্ত শাখা প্রধান রফিকুল ইসলাম মিলে সায়েদুজ্জামানসহ কয়েকজন শিবিরকর্মীকে এই স্কুলটিতে অবৈধভাব খণ্ডকালীন শিক্ষক নিয়োগ দিয়েছে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের তদন্তে সেই নিয়োগ অবৈধ এবং শাখাও অবৈধ ঘোষণা করা হয়েছে কয়েকবছর আগে। কিন্তু শাখা বন্ধ করেনি। সায়েদুজ্জামানসহ অন্যান্যদের বিদায়ও করা হয়নি। বরং সায়েদুজ্জামান ভুইফোঁড় অনলাইন ও ফেসবুক পেজ খুলে বাণিজ্য করে আসছে। এভাবে শিক্ষকতা পেশার মান নষ্ট করছে এসব খণ্ডকালীন সায়েদুজ্জামানরা। 

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0035490989685059