শিশু ধ*র্ষ*ণের দায়ে শিক্ষকতা থেকে আজীবন নিষিদ্ধ - দৈনিকশিক্ষা

শিশু ধ*র্ষ*ণের দায়ে শিক্ষকতা থেকে আজীবন নিষিদ্ধ

দৈনিক শিক্ষাডটকম ডেস্ক |

প্রাথমিক বিদ্যালয়ে উপ-প্রধানের দায়িত্ব পালনকালে ছেলে শিশু ধর্ষণের দায়ে জুলি মরিস নামের (৪৬) এক নারীকে শিক্ষকতা পেশা থেকে আজীবনের জন্য নিষিদ্ধ করা হয়েছে।

ভারতীয় সংবাদ মাধ্যম এনডিটিভি জানিয়েছে, যুক্তরাজ্যের উইগানের কাছে টাইলডেসলির সেন্ট জর্জ সেন্ট্রাল প্রাইমারি স্কুলের শিক্ষিকা ছিলেন জুলি মরিস। জুলি তার প্রেমিক ডেভিড মরিসের সাথে মিলে ওই শিশুকে ধর্ষণ করেছিলেন।

দোষী সাব্যস্ত হওয়ার পরে জুলি মরিস যখন সাজাপ্রাপ্ত হন তখন বিষয়টি নিয়ে দেশটির শিক্ষকদের সংগঠন টিচিং রেগুলেশন এজেন্সি (টিআরএ) তদন্ত শুরু করে। পরে চলতি বছর জুলি মরিসের শিক্ষক নিবন্ধন বাতিল করা হয়। টিআরএ জানিয়েছে, তদন্ত শেষে প্যানেল এই সিদ্ধান্তে পৌঁছেছে যে, জুলি মরিসের এমন কাজ তার পেশার সম্পূর্ণ বিপরীত। এই ধরনের কাজ একদমই বেমানান। যার ফলে তাকে তার পেশা থেকে স্থায়ীভাবে নিষিদ্ধ করা হল।

টিআরএ আরও বলেছে, ঘটনার সময় জুলি তার স্কুলে সুরক্ষার নেতৃত্বে ছিলেন। কিন্তু তিনি তার ক্ষমতা স্কুলের কল্যাণ এবং নিরাপত্তার কাজে না লাগিয়ে এর অপব্যবহার করেছেন। জুলি যদি আবারও তার পদে ফিরে আসেন তাহলে ঘটনার পুনরাবৃত্তি হতে পারে। তাই এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে - dainik shiksha এসএসসি পরীক্ষার ফল প্রকাশ ১২ মে খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির - dainik shiksha খাড়িয়া ভাষা সংরক্ষণে উদ্যোগ গ্রহণের আহবান প্রধান বিচারপতির উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি - dainik shiksha উপবৃত্তির সব অ্যাকাউন্ট নগদ-এ রূপান্তরের সময় বৃদ্ধি শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা - dainik shiksha শিক্ষক হতে চান না শিক্ষক দম্পতিদের কৃতী সন্তানরা কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস - dainik shiksha শিক্ষার্থী বিক্ষোভের মধ্যে ইহুদিবিদ্বেষ নিয়ে বিল পাস দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031890869140625