শূন্য রানে ৬ উইকেট, ভারতের লজ্জার বিশ্বরেকর্ড - দৈনিকশিক্ষা

শূন্য রানে ৬ উইকেট, ভারতের লজ্জার বিশ্বরেকর্ড

দৈনিকশিক্ষা ডেস্ক |

কেপটাউনে ভারতের শুরুটা হয়েছিল দুর্দান্ত। মোহাম্মদ সিরাজের ৬ উইকেটে মাত্র ৫৫ রানেই গুটিয়ে যায় দক্ষিণ আফ্রিকা।

ব্যাটিংয়েও সফরকারীরা লড়াই করে যাচ্ছিল বেশ। তবে ৪ উইকেট হারিয়ে রান যখন ১৫৩, তখনই পড়ে বিপর্যয়ে। বাকি ৬টি উইকেট তারা হারা শূন্য রানেই। যা আগে কখনও ঘটেনি ক্রিকেট ইতিহাসে।

১১ বলের মধ্যেই ৬টি উইকেট হারায় ভারত। একটি রানও করতে পারেনি তারা কেউই। উইকেটের এই মিছিলে ছিলেন বিরাট কোহলি ও লোকেশ রাহুলও। যদিও এর আগে ব্যাট করে দলটির হয়ে সর্বোচ্চ ৪৬ রান করেন কোহলি। তবে তাকে দিয়েই শুরু হয় এই উইকেটের মিছিল।

দুই ম্যাচ টেস্টের প্রথমটিতে দক্ষিণ আফ্রিকা বড় জয়ে এগিয়ে আছে অবশ্য। কিন্তু দ্বিতীয় টেস্টের শুরুটা হয়েছে তাদের বিপর্যয়ে। ৫৫ রানে গুটিয়ে যায় স্বাগতিকরা। ভারতের হয়ে দারুণ বোলিং করেন সিরাজ। ১৫ রান খরচায় নেন ৬ উইকেট। দুটি করে ‍উইকেট পান জসপ্রিত বুমরাহ ও মুকেশ কুমার।

অল্প রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই বিদায় নেন ভারতীয় ওপেনার ইয়াসাবি জায়সওয়াল। অধিনায়ক রোহিত শর্মার ব্যাট থেকে আসে ৩৯ রান। শুভমান গিল যোগ করেন ৩৬ রান। আর কোহলির ব্যাট থেকে আসে ব্যক্তিগত সর্বোচ্চ ৪৬ রান। ৮ রান যোগ করেন লোকেশ রাহুল।  

দক্ষিণ আফ্রিকার হয়ে ৩টি করে উইকেট নেন কাগিসো রাবাদা, লুঙ্গি এনগিদি ও নান্দ্রে বার্গার।  

প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী - dainik shiksha ঢাকার তাপমাত্রা দেখে স্কুল বন্ধের সিদ্ধান্ত নয়: শিক্ষামন্ত্রী তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে - dainik shiksha তাপমাত্রা ৪২ ডিগ্রির বেশি হলে স্থানীয়ভাবে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ হতে পারে বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত - dainik shiksha বঙ্গবন্ধুকে হারিয়ে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে শিক্ষাখাত আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি - dainik shiksha আরো ৭২ ঘণ্টার হিট অ্যালার্ট জারি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0062630176544189