শ্রীলঙ্কার প্রত্যেক এমপির নিরাপত্তায় ৬ জন পুলিশ, একজন এসআই - দৈনিকশিক্ষা

শ্রীলঙ্কার প্রত্যেক এমপির নিরাপত্তায় ৬ জন পুলিশ, একজন এসআই

দৈনিকশিক্ষা ডেস্ক |

শ্রীলঙ্কায় সংসদ সদস্যদের নিরাপত্তা জোরদার করা হচ্ছে। প্রত্যেক সংসদ সদস্যের নিরাপত্তায় ছয়জন পুলিশ সদস্য ও একজন উপপরিদর্শক (এসআই) নিয়োজিত থাকবেন।

ফাইল ছবি

অর্থনৈতিক সংকটের মুখে থাকা শ্রীলঙ্কায় ব্যাপক বিক্ষোভ হয়েছে গত কয়েক সপ্তাহে। এ বিক্ষোভকারীদের দাবির মুখে দেশটির প্রধানমন্ত্রী মাহিন্দা রাজাপক্ষে পদত্যাগ করেছেন। এরপর তীব্র অসন্তোষের মুখে কলম্বো ছাড়তে বাধ্য হয়েছেন তিনি। এই পরিস্থিতিতে নতুন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহে দায়িত্ব গ্রহণের পর সংসদ সদস্যদের নিরাপত্তা জোরদারের উদ্যোগ নেওয়া হলো।

মন্ত্রিসভার নিরাপত্তা বিভাগের পক্ষ থেকে এ–সংক্রান্ত একটি নির্দেশনা দেওয়া হয়েছে। এরপর পুলিশের পক্ষ থেকে তালিকা করা হচ্ছে, কারা এই দায়িত্ব পালন করবেন। এ ছাড়া সংসদ সদস্যদের মধ্যে কারা এই নিরাপত্তা নিতে চান, তাঁদেরও তালিকা চাওয়া হয়েছে।

এর আগে গত সোমবার সরকারবিরোধী বিক্ষোভকারীদের ওপর হামলা চালান মাহিন্দা রাজাপক্ষের সমর্থকেরা। এ হামলার পর পাল্টা হামলা শুরু হয়। ওই সহিংসতার সময় এক সংসদ সদস্যের গুলিতে এক বিক্ষোভকারী নিহত হন এবং একজন আহত হন। এরপর সেই সংসদ সদস্য আত্মহত্যা করেন। পরে পরিস্থিতি আরও খারাপের দিকে গেলে দেশটির সেনাসদস্য ও পুলিশকে গুলি চালানোর অনুমতি দেওয়া হয়। তবে গত বুধবার থেকে পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে শুরু করেছে নিরাপত্তা বাহিনী।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0061819553375244