ষড়যন্ত্রকারীদের বিচার চায় ববি শিক্ষক সমিতি - দৈনিকশিক্ষা

ষড়যন্ত্রকারীদের বিচার চায় ববি শিক্ষক সমিতি

ববি প্রতিনিধি |

দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের বাড়িঘর, মন্দির, পূজামণ্ডপে হামলা ও নিহতের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। একইসাথে এ ঘটনাগুলোর সাথে সংশ্লিষ্ট সব ষড়যন্ত্রকারী ও দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সমিতির নেতারা।

সোমবার (১৮ অক্টোবর) ববি শিক্ষক সমিতির সভাপতি ড. মো. খোরশেদ আলম ও সাধারণ সম্পাদক জ্যোতির্ময় বিশ্বাস স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির এক উজ্জ্বল দৃষ্টান্ত। আবহমানকাল থেকে বাংলা ভূখণ্ডে নানা জাতি-গোষ্ঠী ও ধর্মমতের অনুসারীরা পারস্পরিক সুসম্পর্ক বজায় রেখে মিলেমিশে একত্রে বসবাসের মাধ্যমে সাম্প্রদায়িক বা আন্তঃধর্মীয় সম্প্রীতির ঐতিহ্য সংহত রেখে চলেছে। বঙ্গবন্ধু ও মহান মুক্তিযুদ্ধের মূল লক্ষ্য ছিল সব ধর্মের মানুষের মানবিক অধিকার নিশ্চিত করা।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এ দেশের জাতি, ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলে কাঁধে কাঁধ মিলিয়ে  বসবাস করে আসছে। বাঙালি জাতি অসাম্প্রদায়িক চিন্তা-চেতনা ধারণ করেই ধর্ম-বর্ণ নির্বিশেষে একসাথে মিলে স্বাধীনতা ও গণতান্ত্রিক অধিকার আদায়ে সফল  হয়েছে। এ ধরণের শান্তিপূর্ণ অবস্থানকে কুচক্রী মহল তাদের হীন স্বার্থ চরিতার্থ  করার  জন্য পরিকল্পিতভাবে বিভেদ তৈরির অপচেষ্টা করছে। এ বিষয়ে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে। সকল ধর্মের প্রতি শ্রদ্ধাশীল থেকে একে অপরের প্রতি সহমর্মিতা ও সহযোগিতার মনোভাব পোষণ করাই একান্ত কাম্য। সকল ধরণের মনুষ্যত্বকে বিসর্জন দিয়ে এরূপ নৃশংসতা পুরোপুরিভাবে অগ্রহণযোগ্য।

বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি এ ধরণের হামলা ও সহিংসতার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এ ঘটনাগুলোর সাথে সংশ্লিষ্ট সব ষড়যন্ত্রকারী ও দুষ্কৃতিকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha শিক্ষায় বরাদ্দ বেড়েছে, আরো বাড়বে: শিক্ষা প্রতিমন্ত্রী সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না - dainik shiksha সমাবর্তনের অজুহাতে সনদ আটকে রাখা যাবে না হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু - dainik shiksha হিটস্ট্রোকে স্কুলছাত্রীর মৃত্যু চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু - dainik shiksha চুয়েটে আন্দোলন স্থগিত, সড়কে যান চলাচল শুরু প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় - dainik shiksha প্রাথমিকের প্রশ্ন ফাঁসে অল্পদিনে কয়েকশ কোটি টাকা আয় রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট - dainik shiksha রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004824161529541