সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, আবেদনের শেষ সময় ২৯ জুন - দৈনিকশিক্ষা

সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ে বৃত্তি, আবেদনের শেষ সময় ২৯ জুন

দৈনিকশিক্ষা ডেস্ক |

সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ে স্নাতক পর্যায়ে আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বৃত্তি দিচ্ছে। বিশ্ববিদ্যালয়টি সংযুক্ত আরব আমিরাতের অন্যতম শীর্ষস্থানীয়, প্রথম এবং সর্বাধিক বিস্তৃত পাবলিক বিশ্ববিদ্যালয়।

সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয়ে ৯টি বিভিন্ন কলেজের মাধ্যমে আন্তর্জাতিকভাবে স্বীকৃত, উচ্চমানের স্নাতক এবং স্নাতক প্রোগ্রামের সম্পূর্ণ পরিসর সরবরাহ করে।

একাডেমিক ক্ষেত্র এবং বৃহত্তর ব্যবসায় এবং অর্থনীতি অন্তর্ভুক্ত; শিক্ষা; প্রকৌশল; খাদ্য ও কৃষি; মানবিক ও সামাজিক বিজ্ঞান; আইটি; আইন; মেডিসিন ও স্বাস্থ্য বিজ্ঞান; এবং বিজ্ঞান।

সংযুক্ত আরব আমিরাত বিশ্ববিদ্যালয় প্রতি বছর আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বৃত্তি প্রদান করে। সংযুক্ত আরব আমিরাত বিশ্বব্যাপী বিদেশী শিক্ষার্থীদের জন্য স্নাতক বৃত্তি প্রদান করে। বর্তমানে তারা স্নাতক ছাত্র এবং বিদেশী শিক্ষার্থীদের জন্য সম্পূর্ণ অর্থায়িত এবং আংশিক তহবিল বৃত্তি প্রদান করছে।

সুযোগ-সুবিধাসমূহ

ফুল টিউশন বৃত্তি: পূর্ণ শিক্ষার বৃত্তি যোগ্য শিক্ষার্থীদের ১০০% টিউশন মওকুফ আকারে আর্থিক সহায়তা দেবে। ফুল টিউশন বৃত্তি প্রাপ্তির জন্য শিক্ষার্থীদের উচ্চতর একাডেমিক প্রশংসাপত্র এবং ইউএইউতে তাদের একাডেমিক সাফল্য বজায় রাখতে হবে।

আংশিক টিউশন বৃত্তি: সংযুক্ত আরব আমিরাত ইউএইউতে অধ্যয়নের সময় ব্যতিক্রমী উচ্চ বিদ্যালয়ের স্নাতকদের প্রশিক্ষণমূলক স্কলারশিপের জন্য টিউশন ফিতে ৫০% ছাড় দিতে পারে।

আবেদনের যোগ্যতা

পূর্ণ শিক্ষাবৃত্তি বৃত্তির জন্য: গ্রেড ১২ সার্টিফিকেট (বা এর সমমানের) স্কোরটি কমপক্ষে ৯৭% হতে হবে। আইইএলটিএস ৭ (এমএসএটি ইংলিশে ১৬৭৫ স্কোর) বা এর সমতুল্য ম্যাথ স্যাট সাবজেক্ট টেস্টে (লেভেল ২) ন্যূনতম (৮০) বা তার চেয়ে বেশি স্কোর বা ম্যাথ এমএসএটি বা এর সমমানের কমপক্ষে ১৫০০ এর স্কোর, কলেজ অফ ল, কলেজ অফ এডুকেশন, সাহিত্যের ট্র্যাক বাদে সমস্ত কলেজের জন্য কলেজ অফ হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেস এবং বিজনেস অ্যান্ড ইকোনমিক্সের কলেজ এমস্যাট আরবি বা এর সমমানের স্কোর (১৩৫০); কলেজ অফ ল-এ ভর্তিচ্ছু শিক্ষার্থীর জন্য, কলেজ অব এডুকেশন-এর সাহিত্যের ট্র্যাক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান কলেজের আরবি প্রোগ্রামগুলিতে

আংশিক টিউশন স্কলারশিপের জন্য: গ্রেড ১২ প্রশংসাপত্র (বা এর সমতুল্য) স্কোরটি কমপক্ষে ৯০% হতে হবে।  আইইএলটিএস ৫.৫ (এমস্যাট ইংলিশে ১৫৫০ স্কোর) বা এর সমতুল্য ম্যাথ এসএটি সাবজেক্ট টেস্টের (লেভেল২) কমপক্ষে (৬৩০) স্কোর বা ম্যাথ এমস্যাট বা এর সমমানের কমপক্ষে ১৪০০এর স্কোর; কলেজ অফ ল, কলেজ অফ এডুকেশন-এ সাহিত্যের ট্র্যাক, কলেজ অফ হিউম্যানিটিস অ্যান্ড সোশ্যাল সায়েন্সেসে আরবি প্রোগ্রাম এবং বিজনেস অ্যান্ড ইকোনমিক্স ব্যতীত সমস্ত কলেজের জন্য এমস্যাট আরবি বা এর সমমানের স্কোর (১২৫০); কলেজ অফ ল-এ ভর্তিচ্ছু শিক্ষার্থীর জন্য, কলেজ অব এডুকেশন-এর সাহিত্যের ট্র্যাক এবং মানবিক ও সামাজিক বিজ্ঞান কলেজের আরবি প্রোগ্রামগুলোতে।

যেসকল স্থানের প্রার্থীদের জন্য প্রযোজ্য: সকলের জন্য উন্মুক্ত।

আবেদনের পদ্ধতি ও বিস্তারিত জানতে এই লিংকে ক্লিক করুন

আবেদনের শেষ তারিখ : ২৯ জুন, ২০২১ইং

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037620067596436