সংশোধিত এমপিও নীতিমালার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন - দৈনিকশিক্ষা

সংশোধিত এমপিও নীতিমালার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি |

সংশোধিত এমপিও নীতিমালায় উচ্চমাধ্যমিক ও সমমান প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদ বিলুপ্তি এবং প্রভাষকদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের সুযোগ বন্ধের প্রতিবাদ জানিয়েছেন এমপিওভুক্ত শিক্ষকরা। একই সাথে প্রতিষ্ঠানগুলোতে সহকারী অধ্যপক পদ বহাল রাখা, সহযোগী অধ্যাপক পদ সৃষ্টি ও প্রভাষকদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের সুযোগ দেয়ার দাবি জানিয়েছেন তারা। 

বুধবার (২ ডিসেম্বর) সুনামগঞ্জের আলফাত স্কয়ারে মানববন্ধন করে এসব দাবি জানান তারা। বাংলাদেশ কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির (বাকবিশিস) সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

সংশোধিত এমপিও নীতিমালার প্রতিবাদে শিক্ষকদের মানববন্ধন। ছবি : সুনামগঞ্জ প্রতিনিধি 

এসময় বক্তারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিববর্ষে শিক্ষামন্ত্রী যেখানে শিক্ষাবান্ধব নীতিমালা প্রণয়নের কথা বারবার বলে যাচ্ছেন, সেখানে যারা বৈষম্যমূলক সংশোধিত নীতিমালা প্রণয়ন করা হচ্ছে। নতুন নীতিমালায় উচ্চমাধ্যমিক ও সমমান প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদ বিলুপ্তি এবং প্রভাষকদের অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে আবেদনের সুযোগ বন্ধ করা হয়েছে। সরকারের ভাবমূর্তি নষ্ট করতে এবং সরকারের বিরুদ্ধে শিক্ষক সমাজকে আন্দোলনের উস্কানী দেয়ার ষড়যন্ত্রে লিপ্ত হয়ে এ সংশোধিত নীতিমালা করা হয়েছে। তাই, অবিলম্বে উচ্চমাধ্যমিক ও সমমান প্রতিষ্ঠানে সহকারী অধ্যাপক পদ বহাল, সহযোগী অধ্যাপক ও অধ্যাপক পদ সৃষ্টি এবং অধ্যক্ষ-উপাধ্যক্ষ পদে প্রভাষকদের আবেদনের সুযোগ দেয়াসহ বৈষম্যহীন শিক্ষাবান্ধব এমপিও নীতিমালা প্রণয়নের দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন সুনামগঞ্জে জেলা সভাপতি অধ্যাপক শুভঙ্কর তালুকদার মান্না, সাধারণ সম্পাদক প্রভাষক মো. জামাল হোসেন,  উপদেষ্টা অধ্যাপক চিত্তরঞ্জন তালুকদার, সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক রামানুজ রায়, সহ-সাধারণ সম্পাদক প্রভাষক শাহিনা চৌধুরী রুবিসহ অনেকে। 

মানববন্ধন পরবর্তী মহামারি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবেলায় জনসচেতনতার জন্য শিক্ষকরা ট্রাফিক পয়েন্টে অসহায়-দরিদ্র জনগণের মাঝে ফ্রি মাস্ক বিতরণ করেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0056102275848389