সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা - দৈনিকশিক্ষা

সব শিক্ষকের করোনা শনাক্ত, স্কুল বন্ধ ঘোষণা

কুমিল্লা প্রতিনিধি |

কুমিল্লার লাকসাম পৌর এলাকার পশ্চিমগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের আটজন শিক্ষকের সবাই করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন। এমন অবস্থায় বিদ্যালয়টি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ কে এম সাইফুল আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২৪ ঘণ্টায় লাকসাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২২ জনের করোনা পরীক্ষা করা হয়। এতে ২১ জনেরই করোনা শনাক্ত হয় বলে স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে।

করোনা শনাক্ত হওয়া শিক্ষকেরা হলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা রানী সাহা, সহকারী শিক্ষক মো. শাহ আলম, মো. একরামুল হক খন্দকার, মন্টু চন্দ্র ঘোষ, উম্মে কুলসুম, বিলকিছ নাসরিন, কামরুন্নাহার ও রুবিনা ইসলাম।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সম্পা রানী সাহা গত শনিবার জ্বর অনুভব করেন। এরপর তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। মঙ্গলবার তার করোনা শনাক্ত হয়। এরপর একে একে বিদ্যালয়ের আরও সাত শিক্ষকের করোনার নমুনা দেয়া হয়। এতে তাদের সবার করোনা পজিটিভ আসে।

খবর পেয়ে দুপুর ১২টায় উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বিদ্যালয়ে যান। এরপর তিনি অনির্দিষ্টকালের জন্য বিদ্যালয় বন্ধ ঘোষণা করেন। বিদ্যালয়টিতে শিশু শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৬৫৫ জন শিক্ষার্থী রয়েছে।

উপজেলা শিক্ষা কর্মকর্তা আবদুল্লাহ আল মামুন বলেন, প্রধান শিক্ষকের পর আরও দুই শিক্ষক জ্বরে আক্রান্ত হন। এরপর একে একে সব শিক্ষকের করোনার নমুনা পরীক্ষার ব্যবস্থা করা হয়। এতে সবার করোনা পজিটিভ হয়। 

তিনি আরও বলেন, বিদ্যালয়টির পাঠদান আপাতত বন্ধ ঘোষণা করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক হলে পার্শ্ববর্তী স্কুল থেকে শিক্ষক এনে ক্লাস নেয়া হবে। শিক্ষার্থীদের স্বাস্থ্যের দিকে খেয়াল রাখা হচ্ছে।

কুমিল্লা জেলা সিভিল সার্জন মীর মোবারক হোসাইন বলেন, শিক্ষকদের নিয়মিত চিকিৎসার খবর নেয়ার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসকদের বলা হয়েছে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0030150413513184