সভাপতি ঘোষণা : সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ মিছিল - দৈনিকশিক্ষা

সভাপতি ঘোষণা : সুপ্রিম কোর্টে আইনজীবীদের বিক্ষোভ মিছিল

নিজস্ব প্রতিবেদক |

২০২১-২২ সেশনের অবশিষ্ট সময়ের জন্য সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ঘোষণাকে কেন্দ্র করে সুপ্রিম কোর্ট বারে বিক্ষোভ মিছিল করেছেন আইনজীবীরা। এর আগে গতকাল মঙ্গলবার আওয়ামীলীগ পন্থি আইনজীবীরা এবএম আমিন উদ্দিনকে সভাপতি ঘোষণা করেন। এর জেরে বুধবার (৫ মে) দুপুরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতি প্রাঙ্গনে তারা এ বিক্ষোভ মিছিল করেন।

মিছিলটির আয়োজন করেন জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম। বিএনপিপন্থি আইনজীবীদের উপস্থিতি বেশি ছিল মিছিলে। সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাবেক সহসভাপতি আব্দুল জাব্বার ভুইয়া, সাবেক সম্পাদক এ এম মাহবুব উদ্দিন খোকন, সাবেক সহ সম্পাদক সাইফুর রহমান, গাজী কামরুল ইসলাম সজলসহ অনেকেই উপস্থিত ছিলেন।

এর আগে সুপ্রিম কোর্টের শহীদ শফিউর রহমান মিলনায়তনে এক সংবাদ সম্মেলন করে সংগঠনটির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ বিএনপি পন্থি ৬ আইনজীবী নেতা। তারা সমিতির ২০২১-২২ সেশনের অবশিষ্ট সময়ের জন্য সভাপতি পদে নির্বাচন দাবী করেন।

এর আগে গতকাল মঙ্গলবার দুপুরে সুপ্রিম কোর্ট একটি বিশেষ সাধারণ সভার আয়োজন করে ২০২১-২২ সেশনের অবশিষ্ট সময়ের জন্য সভাপতি কে হবেন সে বিষয়ে আলোচনা করতে। ওই সভায় সমিতির একজন সহসভাপতি শফিক উল্লাহসহ কা‌র্যনির্বাহী কমিটির আওয়ামীলীগ পন্থি সদস্যরা এএম আমিন উদ্দিনকে সভাপতি হিসেবে ঘোষণা করেন। যে ঘোষণাকে প্রত্যাখান করেছে সমিতির সম্পাদক ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ কার্যনির্বাহী কমিটির বিএনপি পন্থি আইনজীবী নেতারা।

উল্লেখ্য, গত মার্চ মাসে সুপ্রিম কোর্ট ভোট গ্রহণ করা হয়। ভোটে সভাপতি হিসেবে নির্বাচিত হন আওয়ামী লীগ পন্থি আইনজীবী আব্দুল মতিন খসরু। তিনি গত ১৪ এপ্রিল মারা যাওয়ার পর সভাপতির পদ শূন্য হয়।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0055739879608154