সরকার দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে : মান্না - দৈনিকশিক্ষা

সরকার দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস করেছে : মান্না

নিজস্ব প্রতিবেদক |

নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, বর্তমান সরকারের দুঃশাসনে দেশের শিক্ষাব্যবস্থা ধ্বংস হয়েছে। সরকার জাতিকে অন্ধকারের দিকে ঠেলে দিয়েছে। তারা জাতিকে মেধাশূন্য করতে চায়। তাদের একমাত্র লক্ষ্য অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখা।

গতকাল রোববার নাগরিক ছাত্রঐক্য আয়োজিত কর্মিসভায় তিনি এসব কথা বলেন। কুড়িগ্রামের একটি স্কুলের উদাহরণ টেনে মান্না বলেন, ওই বিদ্যালয়ের নবম শ্রেণির ৯ জন ছাত্রীর মধ্যে আটজনেরই এই করোনাকালে বিয়ে হয়ে গেছে। দেড় বছর বিরতি শেষে বিদ্যালয় খোলার পর কেবল একজন ছাত্রী শ্রেণিকক্ষে ফিরেছে। এটা এখন সমগ্র বাংলাদেশের চিত্র।

তিনি বলেন, ভোট ডাকাত সরকার করোনা মোকাবিলায় নিজেদের সফল দাবি করে। অথচ পৃথিবীর কোনো দেশে এত দীর্ঘ সময় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল না। করোনায় দেশে নতুন করে আড়াই কোটি মানুষ দারিদ্র্যসীমার নিচে চলে গেছে। একদিকে দারিদ্র্য, অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ। এই দুইয়ের কারণে হাজার হাজার শিক্ষার্থী ঝরে পড়েছে। কিন্তু এ ব্যাপারে সরকারের কোনো ভ্রুক্ষেপ নেই।

মান্না বলেন, সরকার কলেজ-বিশ্ববিদ্যালয় খুলে দিতে ভয় পায়। কারণ তারা জানে, সরকারের দুঃশাসনের বিরুদ্ধে ছাত্রসমাজ জেগে উঠলে অবৈধ গদি টিকিয়ে রাখা যাবে না।

নাগরিক ছাত্র ঐক্যের ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেনের সভাপতিত্বে সভায় বক্তব্য দেন সংগঠনের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য জিন্নুর চৌধুরী দিপু, আনিসুর রহমান খসরু, ডা. জাহেদ উর রহমান প্রমুখ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0037472248077393