সরকারকে আর সময় দেয়া যায় না : ফখরুল - দৈনিকশিক্ষা

সরকারকে আর সময় দেয়া যায় না : ফখরুল

নিজস্ব প্রতিবেদক |

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারকে আর সময় দেওয়া যায় না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে শোক র‍্যালি পূর্ব সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সম্প্রতি সারাদেশে দলীয় কর্মসূচি পালনকালে ৫ নেতা-কর্মী নিহত হওয়ার প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি এই শোক র‍্যালি আয়োজন করে।

মির্জা ফখরুল বলেন, আমাদের সহকর্মী ও সহযোদ্ধাদের হত্যার প্রতিবাদে আজকের এই শোক র‍্যালি। তারা জনগণের পক্ষে আন্দোলন করতে গিয়ে ফ্যাসিস্ট সরকারের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর গুলিতে প্রাণ হারিয়েছে। তবুও আমাদের সংগ্রাম থেমে যায়নি। আমরা প্রতিদিনই রাজপথে আন্দোলন করছি। 

তিনি বলেন, আজকে কোনো দুর্নীতির সংবাদ যাতে প্রকাশ না হয় সেজন্য ২৯ প্রতিষ্ঠান ও সংস্থাকে গুরুত্বপূর্ণ পরিকাঠামো ঘোষণা করেছে। এই সরকার ফ্যাসিবাদ কায়েম করেছে। এই সরকারকে আর সময় দেওয়া যায়না। অবিলম্বে সরকারকে পদত্যাগ করতে হবে। একটি নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন দিতে হবে। নতুন নির্বাচন কমিশনের অধীনে নির্বাচনের মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা করে মানুষের মৌলিক অধিকার নিশ্চিত করা হবে।

বিএনপি মহাসচিব বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের অপব্যবহার করছে সরকার। প্রধানমন্ত্রীর সমালোচনা করায় একজন নারীকে রাতে গ্রেপ্তার করা হয়েছে। কেন তার বিরুদ্ধে কোনো সমালোচনা করা যাবে না?

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, আমরা জনগনের মৌলিক অধিকার নিশ্চিতের দাবিতে আন্দোলন করছি। আমাদের সেই আন্দোলনে আমাদের চার নেতা-কর্মীকে গুলি করে হত্যা করেছে পুলিশ বাহিনী। সরকারের পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না।

শোক র‍্যালিতে আরও উপস্থিত ছিলেন কেন্দ্রীয় নেতা আমান উল্লাহ আমান, মো. আবদুস সালাম, আবুল খায়ের ভূঁইয়া, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, শামসুর রহমান শিমুল বিশ্বাস, মীর সরফত আলী সপু, মোস্তাফিজুর রহমান বাবুল, মীর নেওয়াজ আলী নেওয়াজ, শিরিন সুলতানা, নাজিম উদ্দিন আলম, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, রফিকুল আলম মজনু, মো. আমিনুল হক, মৎস্যজীবী দলের মো. আব্দুর রহিম, যুবদলের সুলতান সালাউদ্দিন টুকু, আব্দুল মোনায়েম মুন্না, স্বেচ্ছাসেবক দলের এসএম জিলানী, রাজীব আহসান, নাজমুল হাসান, শ্রমিক দলের মো. আনোয়ার হোসাইন, মঞ্জুরুল ইসলাম মঞ্জু, মহিলা দলের হেলেন জেরিন খান, ছাত্রদলের রাশেদ ইকবাল খান, আবু আফসান ইয়াহিয়াসহ ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী।

দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি - dainik shiksha দেশে তিন দিনের হিট অ্যালার্ট জারি আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ - dainik shiksha আকাশে তিনটি ড্রোন ধ্বংস করেছে ইরান, ভিডিয়ো প্রকাশ অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন - dainik shiksha অভিভাবকদের চাপে শিক্ষার্থীরা আত্মকেন্দ্রিক হয়ে উঠছেন আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী - dainik shiksha আমি সরকার পরিচালনা করলে কৃষকদের ভর্তুকি দিবই: প্রধানমন্ত্রী বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি - dainik shiksha বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে মামলা ১২ হাজারের বেশি শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে - dainik shiksha শিক্ষকদের অবসর সুবিধা সহজে পেতে কমিটি গঠন হচ্ছে শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ - dainik shiksha শিক্ষকদের শূন্যপদ দ্রুত পূরণের সুপারিশ ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল - dainik shiksha ইরানে ক্ষেপণাস্ত্র হামলা চালালো ইসরায়েল কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0065970420837402