সরকারি কলেজ শিক্ষকদের কালোব্যাজ ধারণ ও মানবন্ধন কর্মসূচি আজ - দৈনিকশিক্ষা

সরকারি কলেজ শিক্ষকদের কালোব্যাজ ধারণ ও মানবন্ধন কর্মসূচি আজ

নিজস্ব প্রতিবেদক |

ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ অব্যাহত হুমকির প্রতিবাদে সোমবার (২ জুলাই) দেশের সব সরকারি কলেজ শিক্ষকরা কালোব্যাজ ধারণ ও মানবন্ধন কর্মসূচি পালন করবেন। বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার রোববার (১ জুলাই) রাতে দৈনিক শিক্ষাডটকমকে এ খবর নিশ্চিত করেছেন।

সারাদেশের প্রায় ৩৩৫টি সরকারি কলেজে প্রায় ১৬ হাজার বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত শিক্ষক রয়েছেন। তাদের মধ্যে একটি অংশ মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, মাদ্রাসা অধিদপ্তর, কারিগরি শিক্ষা অধিদপ্তর ্এবং ১১টি শিক্ষাবোডগুলোতে কর্মরত। 

 মানববন্ধন কর্মসূচি সম্পর্কে সভাপতি বলেন, ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ ও উপাধ্যক্ষকে শারীরিকভাবে লাঞ্ছিত করাসহ সম্প্রতি ফরিদপুর সারদা সুন্দরী মহিলা কলেজের সহকারী অধ্যাপক সাজিয়া হত্যাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে ২ জুলাই সোমবার বেলা ১১টা থেকে ১২টার মধ্যে কালোব্যাজ ধারণ ও স্ব স্ব প্রতিষ্ঠানের সামনের রাস্তায় মানবন্ধন কর্মসূচি পালন করবেন।

দেশের সব সরকারি কলেজ, টিটি কলেজ, সরকারি আলীয়া মাদরাসা, মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর, সব শিক্ষাবোর্ডসহ শিক্ষা সংশ্লিষ্ট সকল অফিসে কালো ব্যাজ ধারণ ও প্রতিষ্ঠানের সামনের রাস্তায় মানববন্ধন কর্মসূচি পালন করার আহ্বান জানান সভাপতি। 

তিনি বলেন, আশা করি ৩ জুলাই সমিতির জরুরি সভায় এ ধরণের পরিস্হিতিতে তাৎক্ষণিক শাটডাউনসহ যেকোন কর্মসূচি গ্রহনে সভাপতি ও মহাসচিবকে ক্ষমতা দেয়ার প্রস্তাব করা হবে।

জানা যায়,  অনিয়ম-দুর্নীতিতে বাধা দেওয়ায় পাবনার ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষকে মারধরসহ শিক্ষকদের আটকে রাখার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

গত বৃহস্পতিবার বিকালে কলেজ ক্যাম্পাসে এই হামলার ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার ঈশ্বরদী সরকারি কলেজের অধ্যক্ষ বাদী হয়ে উপজেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০ জনের নাম উল্লেখ করে মামলা করেছেন। 

এ ঘটনায় ঈশ্বরদী উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি ও সাধারণ সম্পাদক সুমন দাসসহ স্থানীয় ছাত্রলীগের ৩০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা হয়েছে।

কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক মুরালী মোহন অভিযোগ করেন, “উপজেলা ছাত্রলীগের সভাপতি রাকিবুল হাসান রনি ও সাধারণ সম্পাদক সুমন দাসসহ স্থানীয় ছাত্রলীগের নেতাকর্মীরা অধ্যক্ষকে মারধর করেছেন। স্যারের রুমে ভাংচুর চালিয়েছেন।”

অনিয়ম-দুর্নীতির ঘটনা তুলে ধরে কলেজের উপাধ্যক্ষ আব্দুল জলিল বলেন, “ছাত্রলীগ নেতারা কলেজের প্রসপেক্টাস ও পাঠ্যসূচি মুদ্রিত করে নিয়ে এসে কলেজ কর্তৃপক্ষকে দিয়ে বিক্রি করাতে বাধ্য করান। বিক্রির পর সব টাকা তারা গুণ্ডাদের মতো এসে নিয়ে যান। আমরা এ কাজের বিরোধিতা করলেই আমাদের ওপর নির্যাতন নেমে আসে।

 
ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার - dainik shiksha মাকে ভরণপোষণ না দেয়ায় শিক্ষক গ্রেফতার ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0057392120361328