সরকারি কলেজে টাকা চুরি, টিভি-ল্যাপটপ অক্ষত - দৈনিকশিক্ষা

সরকারি কলেজে টাকা চুরি, টিভি-ল্যাপটপ অক্ষত

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি |

কুমিল্লার মুরাদনগর উপজেলার বাঙ্গরা বাজার থানার শ্রীকাইল সরকারি কলেজে চুরির ঘটনা ঘটেছে। টাকা চুরি হলেও কলেজের অফিস কক্ষে থাকা টিভি, ল্যাপটপ ও প্রিন্টার মেশিন অক্ষত আছে। এ ঘটনয় জনমনে নানা প্রশ্ন।

জানা যায়, গত শনিবার (৭ নভেম্বর) দুপুরে যথারীতি কলেজের অফিস কক্ষ বন্ধ করে চলে যায় স্টাফরা। পরদিন সকালে অফিস খোলার পর চুরির ঘটনাটি নজরে আসে। পরে খোজ নিয়ে দেখে স্টাফ রুমের উত্তর পাশের একটি জানালার কিছু অংশ ও হিসাব রক্ষকের রুমে থাকা স্টিলের আলমারির দরজা ও ড্রয়ার ভাঙ্গা। সেখান থেকে নগদ ৩২ হাজার ৪২৫ টাকা চুরি হয়েছে বলে দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেন কলেজ কর্তৃপক্ষ।

তবে, দেখা যায় অন্যান্য আলমারির ফাইলপত্র, উচ্চমান অফিস সহকারীর ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার মেশিন, স্ক্যানার ও এলইডি টিভি যেখানে ছিল ঠিক সেখানেই অক্ষত অবস্থায় রয়েছে।

এ বিষয়ে শ্রীকাইল সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মিয়া গোলাম সারোয়ার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শনিবার ব্যাংক বন্ধ থাকায় জমা দিতে না পারার জন্য কলেজের হিসাব সহকারীর কাছে টাকাগুলো গচ্ছিত ছিল। এছাড়াও স্টাফ কাউন্সিলের আলাদা কিছু টাকাও জমা ছিল সেখানে। সব মিলিয়ে ৩২ হাজার ৪২৫ টাকা চুরি হয়েছে বলে নিশ্চিত হওয়া গেছে। তবে আর কোন মালামাল এখন পর্যন্ত চুরি হয়েছে বলে নিশ্চিত করা যায়নি।

বাঙ্গরা বাজার থানা অফিসার ইনচার্জ কামরুজ্জামান তালুকদার দৈনিক শিক্ষাডটকমকে বলেন, শ্রীকাইল সরকারি কলেজে চুরির বিষয়ে একটি অভিযোগ পেয়েছি। গুরুত্ব সহকারে ঘটনাটির তদন্ত করে জড়িতদের খুঁজে বের করার চেষ্টা করা হবে।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0041868686676025