সরকারি বই বিক্রির অভিযোগে দুই শিক্ষক কারাগারে - দৈনিকশিক্ষা

সরকারি বই বিক্রির অভিযোগে দুই শিক্ষক কারাগারে

লক্ষ্মীপুর প্রতিনিধি |

সরকারি বই বিক্রির মামলায় লক্ষ্মীপুরের কমলনগর উপজেলার হাজিপাড়া আল আরাফা দারুল উলুম দাখিল মাদরাসার সুপার নুরুল আমিন ও সহকারী শিক্ষক মো. সোলাইমানকে কারাগারে পাঠিয়েছেন আদালত।  

বুধবার আসামিরা লক্ষ্মীপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে উপস্থিত হয়ে জামিন চাইলে বিচারক আবু ইউছুফ নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

জব্দকৃত বই। ছবি : সংগৃহীত

মামলা থেকে জানা যায়, সুপার নুরুল আমিন প্রতি বছর চাহিদার চেয়ে বেশি পরিমাণ বই সংগ্রহ করেন। পরে অতিরিক্ত বই বিক্রি করে দেন। ২৯ অক্টোবর দুপুরে সরকারি বই কেনাবেচার সময় দু'জনকে আটক করে পুলিশে সোপর্দ করে স্থানীয়রা।

এ সময় একটি পিকআপভ্যানসহ ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ হাজার ৯৯৯টি বই উদ্ধার করা হয়।

  

এ ঘটনায় আবুল কাশেম নামে এক অভিভাবক বাদী হয়ে সুপার নুরুল আমিন, সহকারী শিক্ষক মো. সোলাইমান, মো. জাহের, বইয়ের ক্রেতা মোশারেফ হোসেন ও পিকআপচালক বিশাল চৌধুরীকে আসামি করে থানায় মামলা করেন।

মামলার পরিপ্রেক্ষিতে পুলিশ আটক মোশারেফ ও বিশালকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। পরে তদন্ত করে জাহের ছাড়া অপর চারজনের বিরুদ্ধে আদালতে চার্জশিট দেয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী আবুল কালাম আজাদ জানান, আসামি নুরুল আমিন ও সোলাইমান উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের জামিনে ছিলেন। তাঁরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করেন। বিচারক তাঁদের জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0052149295806885