সরকারি স্কুল-কলেজ ও শিক্ষা অফিসের শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর - দৈনিকশিক্ষা

সরকারি স্কুল-কলেজ ও শিক্ষা অফিসের শূন্য পদের তথ্য চেয়েছে অধিদপ্তর

নিজস্ব প্রতিবেদক |

মাঠপর্যায়ের শিক্ষা অফিস ও সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের শূন্য পদের তথ্য চেয়েছে শিক্ষা অধিদপ্তর। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ১ম শ্রেণির ননক্যাডার গ্রন্থাগারিকসহ ২য়, ৩য় ও ৪র্থ শ্রেণির কর্মচারীদের শূন্য ও সৃষ্ট পদের তথ্য পাঠাতে বলা হয়েছে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সরকারি স্কুল কলেজের প্রধানদের। কর্মকর্তা-কর্মচারীদের শূন্য ও সৃষ্ট পদের তথ্য চেয়ে অধিদপ্তর থেকে মাঠ পর্যায়ের শিক্ষা অফিস ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে চিঠি পাঠানো হয়েছে।

আগামী ২০ জানুয়ারির মধ্যে এসব তথ্য অধিদপ্তরে পাঠাতে হবে জেলা-উপজেলা শিক্ষা কর্মকর্তা ও সরকারি স্কুল কলেজের প্রধানদের। 

জানা গেছে অধিদপ্তর থেকে চিঠির সাথে তথ্য পাঠানোর একটি ছকও পাঠানো হয়েছে। নির্ধারিত ছকে, ১ম শ্রেণির গ্রন্থাগারিক, ২য় শ্রেণির গ্রন্থাগারিক, শরীর চর্চা শিক্ষক, প্রদর্শক, সহকারী গ্রন্থাগারিক কাম ক্যাটালগার, গবেষণা সহকারী, ল্যাবরেটরি সহকারী, প্রধান সহকারী বা উচ্চমান সহকারী, হিসাবরক্ষক, হিসাব সহকারী, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক বা নিম্নমান সহকারী, ক্যাশিয়ার, স্টোর কিপার, মেকানিক কাম ইলেকট্রিশিয়ান, ক্যাশ সরকার, দক্ষ বেয়ারার, অফিস সহায়ক বা এমএলএসএস, পরিচ্ছন্নতা কর্মী, নিরাপত্তা প্রহরী, মালী, কুক ও অন্যান্য পদ যদি থাকে তাহলে সেসব পদসহ মোট ২৩ ক্যাটাগরির পদের তথ্য চাওয়া হয়েছে সরকারি কলেজগুলোর কাছে। 

আর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা, গবেষণা সহকারী, প্রধান সহকারী বা হিসাবরক্ষক-কাম-প্রধান সহকারী বা অডিটর, সাঁট লিপিকার-কাম-

কম্পিউটার অপারেটর, সাঁটমুদ্রাক্ষরিক-কাম-কম্পিউটার, উচ্চমান সহকারী, হিসাবরক্ষক-কাম-ক্লার্ক, হিসাবরক্ষক, হিসাবরক্ষক কাম ক্লার্ক, অফিস সহকারী কাম কম্পিউটার মুদ্রাক্ষরিক বা নিম্নমান সহকারী, অফিস সহকারী ডাটা এন্ট্রি অপারেটর, হিসাব সহকারী, মেকানিক কাম ইলেট্রিশিয়ান, গাড়িচালক, ক্যাশ সরকার, রেকর্ড কিপার. অপারেটর, ডেসপাস রাইডার,  অফিস সহায়ক বা এমএলএসএস, পরিচ্ছন্নতা কর্মী, নিরাপত্তা প্রহরী, মালী, কুক ও অন্যান্য পদসহ মোট ২৪টি ক্যাটাগরির পদের তথ্য চাওয়া হয়েছে আঞ্চলিক শিক্ষা অফিস, জেলা উপজেলা শিক্ষা অফিস ও সরকারি স্কুলগুলোর কাছে চাওয়া হয়েছে। 

এনব ক্যাটাগরির সৃষ্টপদ, কর্মরত পদ, শূন্যপদের তথ্য মন্তব্যসহ পাঠাতে বলেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। আগামী ২০ জানুয়ারির মধ্যে এসব তথ্য পাঠাতে হবে শিক্ষা কর্মকর্তা ও সরকারি শিক্ষা প্রতিষ্ঠানগুলোর প্রধানদের। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব (লিংক যাবে) করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE  করতে ক্লিক করুন।

স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও - dainik shiksha স্কুল-কলেজ খুলছে রোববার, ক্লাস চলবে শনিবারও নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha নারীদের আইসিটিতে দক্ষ হতে হবে: শিক্ষা প্রতিমন্ত্রী ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল - dainik shiksha ডিগ্রি তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির সভা ৩০ এপ্রিল সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি - dainik shiksha সনদের কাগজ কীভাবে পায় কারবারিরা, তদন্তে নেমেছে ডিবি কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ - dainik shiksha বুয়েটে সিসিটিভি ফুটেজে ধরা পড়লো হিজবুত তাহরীরের লিফলেট বিতরণ সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি - dainik shiksha সাংবাদিকদের ঘুষ বিষয়ক ভাইরাল ভিডিও, ইরাব কোনো বিবৃতি দেয়নি ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা - dainik shiksha ফাঁসপ্রশ্নে প্রাথমিকে শিক্ষক নিয়োগ, নজরদারিতে যারা এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস - dainik shiksha এইচএসসির ফল জালিয়াতির অডিয়ো ফাঁস please click here to view dainikshiksha website Execution time: 0.0076990127563477