সরকারিকরণ ও শতভাগ উৎসবভাতার দাবিতে প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি - দৈনিকশিক্ষা

সরকারিকরণ ও শতভাগ উৎসবভাতার দাবিতে প্রধানমন্ত্রী-শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক |

শিক্ষাব্যবস্থা সরকারিকরণ ও শিক্ষকদের শতভাগ উৎসবভাতা দেয়ার দাবিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনিকে স্মারকলিপি দিয়েছে বাংলাদেশ শিক্ষক সমিতি। এ দাবি ছাড়াও উচ্চমাধ্যমিক কলেজে সহকারী অধ্যপক পদ বহাল রাখা, শিক্ষকদের পেনশন চালুসহ মোট সাত দফা দাবি জানিয়েছেন সমিতির নেতারা।

বৃহস্পতিবার এসব দাবি আদায়ে ঢাকার জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দিয়েছেন সমিতির নেতারা। সমিতির সভাপতি অধ্যক্ষ এম এ আওয়াল সিদ্দিকী ও সাধারণ সম্পাদক বিলকিস জামান বিষয়টি দৈনিক শিক্ষাডটকমকে নিশ্চিত করেছেন। 

শিক্ষকদের দাবিগুলো হলো, শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, শিক্ষকদের শতভাগ উৎসব ভাতা ও মেডিক্যাল ভাতা দেয়া, বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকদের জন্য সরকারি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষকের বেতন স্কেলের মতো বেতন নির্ধারণ, উচ্চ মাধ্যমিক বিদ্যালয় ও কলেজ শিক্ষকদের পদন্নোতির ক্ষেত্রে অনুপাত প্রথা বাতিল করা, উচ্চমাধ্যমিক বিদ্যালয় ও কলেজ প্রভাষকদের পদন্নোতির ক্ষেত্রে ‘জেষ্ঠ্য প্রভাষক’ নামের বদলে আগের ‘সহকারী অধ্যাপক’ পদ বহাল রাখা, শিক্ষক-কর্মচারীদেরকে অবসর সুবিধাবোর্ড ও কল্যাণ ট্রাস্টের মাধ্যমে আর্থিক সুবিধা দেয়ার বদলে পেনশন চালু করা এবং সরকার ও শিক্ষক-কর্মচারীদের মধ্যে সমান অংশীদারিত্বের ভিত্তিতে প্রভিডেন্ট ফান্ড চালু করা।

নেতারা দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষাব্যবস্থা সরকারিকরণ, শতভাগ উৎসবভাতা, উচ্চমাধ্যমিক কলেজে সহকারী অধ্যাপক পদ বহাল রাখাসহ সাত দাবিতে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রীকে স্মারকলিপি দেয়া হয়েছে। ঢাকা জেলা প্রশাসকের মাধ্যমে বৃহস্পতিবার এ স্মারকলিপি দেয়া হয়। স্মারকলিপিতে শিক্ষকদের দাবি আদায়ে প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সুদৃষ্টি ও হস্তক্ষেপ কামনা করা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE করতে ক্লিক করুন।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0031318664550781