সরকারিকৃত ৩ কলেজের পদসৃজনে শিক্ষকদের তথ্য যাচাই ২২ জুন থেকে - দৈনিকশিক্ষা

সরকারিকৃত ৩ কলেজের পদসৃজনে শিক্ষকদের তথ্য যাচাই ২২ জুন থেকে

নিজস্ব প্রতিবেদক |

সরকারিকৃত ৩ কলেজের শিক্ষকদের পদসৃজনের লক্ষ্যে শিক্ষক কর্মচারীদের কাগজপত্র ও তথ্য যাচাই বাছাই হচ্ছে। এ কলেজেগুলোর শিক্ষকদের তথ্য যাচাইয়ে তিনটি সভা অনুষ্ঠিত হবে। কলেজগুলো হলো, চট্টগ্রামের বাঁশখালী উপজেলার আলাওল ডিগ্রি কলেজ, বরগুনার পাথরঘাটার হাজী জালাল উদ্দিন মহিলা ডিগ্রি কলেজ এবং বরগুনার তালতলীর তালতলী ডিগ্রি কলেজ। আগামী ২২, ২৩ ও ২৪ জুন এ কলেজগুলো শিক্ষক কর্মচারীদের কাগজপত্র ও তথ্য যাচাইয়ে সভা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

সোমবার (১৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ওউচ্চ শিক্ষা বিভাগ থেকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে। 

মন্ত্রণালয়ে জারি করা আদেশে জানা গেছে, আগামী ২২, ২৩ ও ২৪ জুন এ সভাগুলো বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরো (ব্যানবেইসে) অনুষ্ঠিত হবে। 

আগামী ২২ জুন  বরগুনার তালতলীর তালতলী ডিগ্রি কলেজের শিক্ষক-কর্মচারীদের কাগজপত্র যাচাইয়ের সভা অনুষ্ঠিত হবে। আর ২৩ জুন সভায়  বরগুনার পাথরঘাটার হাজী জালাল উদ্দিন মহিলা ডিগ্রি কলেজের শিক্ষক কর্মচারীদের এবং ২৪ জুন সভায় চট্টগ্রামের বাঁশখালী উপজেলার আলাওল ডিগ্রি কলেজের শিক্ষক কর্মচারীদের পদসৃজনে তথ্য ও কাগজপত্র যাচাই বাছাই করা হবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

এ সভাগুলোতে ২ জন প্রতিনিধিসহ উপস্থিতি থাকতে এ তিন সরকারিকৃত কলেজের অধ্যক্ষকে বলেছে শিক্ষা মন্ত্রণালয়। জানা গেছে, সভায় শিক্ষক কর্মচারীদের যেসব কাগজপত্র আনতে হবে তাও জানিয়েছে মন্ত্রণালয়। 

এ কাগজপত্রগুলোর মধ্যে রয়েছে, ২০০৫ খ্রিষ্টাব্দের পর যোগদান করা শিক্ষকদের যাচাইকৃত শিক্ষক নিবন্ধন সনদের কপি, পত্রিকায় নিয়ো বিজ্ঞপ্তি মূলকপি বা ফটোকপির সত্যায়িত কপি, নিয়োগ পরীক্ষা মূল নম্বরপত্র ও রেজুলেশন, সহকারী অধ্যাপক পদে পদোন্নতিপ্রাপ্তদের প্রথম এমপিওর কপি, বিশ্ববিদ্যালয় থেকে যাচাইকৃত শিক্ষা সনদ ও কলেজ অধিভুক্তির প্রমাণক কাগজপত্রসহ আনুষাজ্ঞিক কাগজ। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে স্বয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে।

দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল  SUBSCRIBE  করতে ক্লিক করুন।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.003626823425293