সরকারের তরফে যেসব ঈদ উপহার পাচ্ছেন গরিব মানুষ - দৈনিকশিক্ষা

সরকারের তরফে যেসব ঈদ উপহার পাচ্ছেন গরিব মানুষ

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: প্রতিবারের মতো এবারও ঈদ উপলক্ষে প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে গরিবদের শাড়ি, লুঙ্গি ও পাঞ্জাবি দেওয়া হচ্ছে। দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ঈদ উপহার হিসেবে প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল বিতরণের কাজ চলছে। জনপ্রতিনিধিরাও নিজ নিজ আসনের দুস্থ মানুষকে উপহারসামগ্রী দিচ্ছেন বলে জানা গেছে।

ঈদের দিন হোস্টেল ও ডে কেয়ার সেন্টারে উন্নতমানের খাবার দেওয়া হবে বলে জানিয়েছে মহিলা অধিদপ্তর। এ ছাড়া এবার সরকারের বিভিন্ন নিয়মিত ভাতা ঈদের আগে গরিব মানুষকে দেওয়ার চেষ্টা করছে সমাজসেবা অধিদপ্তর।

প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে যা দেওয়া হচ্ছে দেশের ৩০০ সংসদ সদস্যের মাধ্যমে প্রধানমন্ত্রীর ত্রাণভান্ডার থেকে এবারও গরিব মানুষের জন্য সাত ধরনের উপকরণ দেওয়া হয়েছে। এগুলো হচ্ছে শাড়ি, থ্রি-পিস, পাঞ্জাবি, শার্ট, প্যান্ট, লুঙ্গি ও বিভিন্ন ধরনের পোশাক। বিতরণের জন্য গত মাসে এসব উপকরণ সংসদ সদস্যদের দেওয়া হয়েছে। তাঁরা এখন নিজ নিজ এলাকায় দুস্থ মানুষের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করছেন।

প্রতিবছরের মতো এবারের পবিত্র ঈদুল ফিতরে দুস্থদের জন্য ১ লাখ টন চাল বরাদ্দ করেছে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর। প্রতিটি পরিবারকে ১০ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মিজানুর রহমান প্রথম আলোকে বলেন, প্রতিটি ইউনিয়নে গরিব মানুষের তালিকা করা আছে। সেই তালিকা ধরে প্রতিটি পরিবারকে ঈদ উপহার হিসেবে ১০ কেজি করে চাল দেওয়া হচ্ছে।

সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক আবু সালেহ্ মোস্তফা কামাল প্রথম আলোকে বলেন, ঈদের আগে নিয়মিত ভাতা (বিধবা ভাতা, শিক্ষা ভাতা) দেওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের - dainik shiksha স্কুল-মাদরাসা বৃহস্পতিবার পর্যন্ত বন্ধ রাখার নির্দেশ হাইকোর্টের ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ - dainik shiksha ঢাকাসহ ১৩ জেলার সব শিক্ষাপ্রতিষ্ঠান কাল বন্ধ প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপের মৌখিক পরীক্ষা শুরু ৯ মে বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের - dainik shiksha বেসরকারি শিক্ষকদের বদলি নীতিমালা প্রণয়নের নির্দেশ হাইকোর্টের প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা - dainik shiksha প্রাথমিকের তৃতীয় ধাপে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নতুন নির্দেশনা টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত - dainik shiksha টেম্পু চাপায় কলেজছাত্রী নিহত কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.004655122756958