সশরীরে ঢাবি শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার সুপারিশ - দৈনিকশিক্ষা

সশরীরে ঢাবি শিক্ষার্থীদের পরীক্ষা নেয়ার সুপারিশ

নিজস্ব প্রতিবেদক |

আগামী ১ জুলাই থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বর্ষের পরীক্ষা সশরীরে নেয়ার সুপারিশ করেছে বিশ্ববিদ্যালয়ের ডিনস কমিটি। এজন্য অনলাইনেই ভর্তি ও ফরম পূরণ করবে শিক্ষার্থীরা। সোমবার ডিনস কমিটির এক সভায় এসব বিষয়ে আলোচনা হয়। আগামীকাল মঙ্গলবার (১ জুন) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় এসব চূড়ান্ত হবে বলে জানা গেছে। 

আরও পড়ুন : দৈনিক শিক্ষাডটকম পরিবারের প্রিন্ট পত্রিকা ‘দৈনিক আমাদের বার্তা’

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ও আইন অনুষদের ভারপ্রাপ্ত ডিন অধ্যাপক ড. রহমত উল্লাহ বাংলাদেশ প্রতিদিনকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ১ জুলাই থেকে বিশ্ববিদ্যালয় পরীক্ষা নেওয়ার পরিকল্পনা করছে। সশরীরে উপস্থিত হয়েই পরীক্ষা হবে। আশা করছি, জুনের মধ্যেই ছাত্রদের টিকা দেওয়া হয়ে যাবে। কেননা, পরবর্তী ডোজ আসলে তখন সব বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দেওয়ার একটা পরিকল্পনা করছে সরকার।

তিনি আরও বলেন, পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীদের ভর্তি হতে হবে। এজন্য ঢাকা বিশ্ববিদ্যালয়ে ইতোমধ্যে ‘প্রোগ্রাম’ করেছে। উপাচার্য সেটা উদ্বোধন করেছেন। শিক্ষার্থীরা অনলাইনেই পরীক্ষার ফরম পূরণ করবে। এর জন্য আগে ভর্তি নিশ্চিত করতে হবে। হল ও বিভাগ দুইটারই ভেরিফিকেশন অনলাইনেই হবে। কোনো ফি বকেয়া থাকলে সেটিও অনলাইনে দেওয়া যাবে। শিক্ষার্থীরা যথানিয়মে পরীক্ষা প্রবেশপত্রও ডাউনলোড করে নিতে পারবে।

দৈনিক আমাদের বার্তার ইউটিউব চ্যানেলটি সাবস্ক্রাইব ও ফেসবুক পেইজটি ফলো করুন

অধ্যাপক রহমত উল্লাহ জানান, ১ জুলাই থেকেই সশরীরে পরীক্ষা শুরু হবে। আমরা চেষ্টা করবো, সেটা ঈদের আগেই শেষ করে দিতে। যেখানে ল্যাব পরীক্ষা আছে, সেগুলো পরিচালনা করার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন জোর চিন্তা করছে। আগামীকাল (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলে এসব বিষয় চূড়ান্ত সিদ্ধান্ত হবে।

মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি - dainik shiksha মাধবীলতা নয়, স্কুলের নাম কচুগাড়ি পুনর্বহালের দাবি খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! - dainik shiksha খুদে শিক্ষার্থীর হাতে অস্ত্র কেনো! এইচএসসির ফরম পূরণ শুরু আজ - dainik shiksha এইচএসসির ফরম পূরণ শুরু আজ মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে - dainik shiksha মেডিক্যাল ভর্তি পরীক্ষা হতে পারে জানুয়ারিতে মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা - dainik shiksha মুজিবনগর দিবসে সব স্কুল-কলেজে আলোচনা মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! - dainik shiksha মেয়াদোত্তীর্ণ শিক্ষক নিবন্ধন সনদের ফটোকপি পোড়ানো কেমন প্রতিবাদ! কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা : একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.032341957092285