সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যুতে মেয়র তাপসের শোক - দৈনিকশিক্ষা

সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যুতে মেয়র তাপসের শোক

নিজস্ব প্রতিবেদক |

প্রথম আলোর যুগ্ম সম্পাদক সাংবাদিক মিজানুর রহমান খানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

সোমবার (১১ জানুয়ারি) রাতে ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছেরের পাঠানো এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র এ শোক জানান।

শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, বিশ্লেষণধর্মী লেখনীর মাধ্যমে তিনি মননশীলতার যে ছাপ রেখেছেন, তা নিঃসন্দেহে অবিস্মরণীয়। তিনি আজীবন সাংবাদিকতার উৎকর্ষতা সৃষ্টিতে সরব থেকেছেন।

শেখ তাপস আরও বলেন, স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নৃশংস হত্যাকাণ্ড নিয়ে গবেষণাধর্মী প্রকাশনার যে অভাব রয়েছে, মিজানুর রহমান খান ‘মার্কিন দলিলে মুজিব হত্যাকাণ্ড’ গ্রন্থের মাধ্যমে তা কিছুটা হলেও প্রশমিত করার সার্থক প্রয়াস রেখেছেন।

তিনি বলেন, জাতির পিতাকে সপরিবারে হত্যার ষড়যন্ত্রে মার্কিন যুক্তরাষ্ট্রের বৈদেশিক গোয়েন্দা সংস্থা (সিআইএ) তথা কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার সম্পৃক্ততা থেকে শুরু বৃহৎ পরাশক্তিগুলোর ভূমিকা উদঘাটনে তার এ অনন্য প্রয়াস নতুন প্রজন্মকে ইতিহাস বিকৃতি রোধ করে চিন্তাশীলতার দিকে ধাবিত করবে বলে আমি বিশ্বাস করি।

ডিএসসিসির মেয়র ব্যারিস্টার শেখ তাপস শোক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

বিশিষ্ট সাংবাদিক মিজানুর রহমান খান (৫৩)  সোমবার সন্ধ্যায় রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পারিবারিক সূত্রে জানা গেছে, মিজানুর রহমান খান গত ২৭ নভেম্বর করোনাভাইরাসে আক্রান্ত হন। প্রথমে ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেন তিনি। সমস্যা বাড়লে সেখান থেকে গত ১০ ডিসেম্বর তাকে মহাখালীর ইউনিভার্সেল মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে নিবিড় পরিচর্যাকেন্দ্রে তার চিকিৎসা চলছিল। শারীরিক অবস্থার অবনতি হলে গত শনিবার বিকেলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। সোমবার সন্ধ্যা ছয়টা পাঁচ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন দায়িত্বরত চিকিৎসক। 

প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিকে ১০ হাজার শিক্ষক নিয়োগ জুনের মধ্যে: প্রতিমন্ত্রী পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের - dainik shiksha পূর্ণাঙ্গ উৎসব ভাতা দাবি মাধ্যমিকের শিক্ষকদের ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার - dainik shiksha ঝরে পড়াদের ক্লাসে ফেরাতে কাজ করছে সরকার প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় জালিয়াতি, ভাইবোন গ্রেফতার ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি - dainik shiksha ভিকারুননিসায় ৩৬ ছাত্রী ভর্তিতে অভিনব জালিয়াতি শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় - dainik shiksha শিক্ষক নিয়োগ পরীক্ষায় অসদুপায় অবলম্বন প্রায় শূন্যের কোটায় ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে - dainik shiksha ‘চার আনা’ উৎসব ভাতা: প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী সমীপে please click here to view dainikshiksha website Execution time: 0.0031390190124512