সাজানো পরীক্ষায় আমদই কলেজে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা! - দৈনিকশিক্ষা

সাজানো পরীক্ষায় আমদই কলেজে অধ্যক্ষ নিয়োগের চেষ্টা!

জয়পুরহাট প্রতিনিধি |

ভাইকে অধ্যক্ষ নিয়োগ দিতে ২ প্রতিদ্বন্দীকে বাদ দেওয়ার অভিযোগ উঠেছে আমদই ইউনাইটেড কলেজ কমিটির বিরুদ্ধে।বর্তমান উপাধ্যক্ষ ও অধ্যক্ষ পদের প্রার্থী মিজানুর রহমানের বিরুদ্ধে প্রতিষ্ঠাকালে কলেজের জমি জালিয়াতির অভিযোগ রয়েছে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের তদন্তে  জমি জালিয়াতির বিষয়ে উঠে এসেছে।

জানা যায়, ১৯৯৫ খ্রিষ্টাব্দে আমদাই ইউনাইটেড কলেজ প্রতিষ্ঠার সময় চাচাতো ভাই ও অন্যদের ৭৭ শতাংশ জমি জালিয়াতি করে নিজ নামে মিজানুর রহমান কলেজকে জমি দান করে। বিষয়টি, জানতে পেরে ভুক্তভোগীদের আবেদনের পরিপ্রেক্ষিত তদন্ত কমিটি করে মাউশি। প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে দায়িত্ব ছিলেন সদ্য বিদায়ী অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ। 
সূত্র জানায়, এই জমি জালিয়াতির সাথে মিজানুর রহমান ও ওয়াজেদ পারভেজ যুক্ত ছিলেন। 

নিয়োগ পেতে ৬ জন প্রার্থীর মধ্যে দুই প্রার্থীকে বাদ দেয়া হয়েছে। ডামি প্রার্থী দিয়ে আপন ছোটভাইকে অধ্যক্ষ করতেই মো: আমিনুল হক ও জান্নাতুল নাঈম নামে দুই আবেদনকারী বাদ দেয়ার অভিযোগ উঠেছে।

সূত্র জানায়, কলেজের সদ্য বিদায়ী অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ বর্তমানে কলেজটির পরিচালনা পর্ষদের সদস্য। তিনি তার আপন ছোট ভাই ও কলেজের উপাধ্যক্ষ মিজানুর রহমানকে অধ্যক্ষ হিসাবে নিয়োগ দিতেই যোগ্য প্রার্থীদের পরীক্ষায় ডাকা হয়নি। যাচাই বাছাই প্রক্রিয়ার সময় খোদ প্রার্থী হিসেবে আবেদনকারী মিজানুর রহমান অর্ন্তবর্তীকালীন অধ্যক্ষ হিসেবে দায়িত্বে ছিলেন। যা নিয়োগ সংক্রান্ত বিধিমালার পরিপন্থী। বিষয়টি নজরে আনলে ১৩ অক্টোবর অর্ন্তবর্তীকালীন অধ্যক্ষ হিসেবে অন্য একজনকে দায়িত্ব দেয়া হয়। সেখানে জ্যেষ্ঠতা লংঘন করে মীর এ খালেদকে ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিয়োগ করা হয়। 

অভিযোগ রয়েছে, ভাইকে অধ্যক্ষ হিসেবে নিয়োগ দিতেই জ্যেষ্ঠতা লংঘন করে পছন্দের শিক্ষককে ভারপ্রাপ্ত অধ্যক্ষ করতে কলকাঠি নেড়েছেন সাবেক অধ্যক্ষ ওয়াজেদ পারভেজ। আইন ও বিধি অনুযায়ী, ভারপ্রাপ্ত অধ্যক্ষের পদে সবোর্চ্চ জ্যেষ্ঠ শিক্ষকই এ দায়িত্বে আসবেন এবং যিনি অধ্যক্ষ প্রার্থী হিসেবে আবেদন করবেন না।

আরও অভিযোগ রয়েছে, গোপনেই করা হয়েছে  নিয়োগের বোর্ড । আজ শনিবার দুপুরে ৪ প্রার্থীর মৌখিক ও লিখিত পরীক্ষা নিয়ে জমি জালিয়াতির সঙগে জড়িত মিজানুর রহমানকে অধ্যক্ষ নিয়োগের পরিকল্পনা চুড়ান্ত করেছেন গভর্নিং বডির সদস্যরা। অধ্যক্ষের শুন্যপদ পূরণে গত ২৪ মে  নিয়োগ বিজ্ঞপ্তি দেয় জয়পুরহাটের সদর উপজেলার আমদই ইউনাইটেড কলেজের পরিচালনা পর্ষদ।

ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন - dainik shiksha ছুটি না বাড়ালে বাড়ি যেতে হতে পারে ঈদের দিন হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে - dainik shiksha জালিয়াতি করে পদোন্নতি শিক্ষা ক্যাডার গ্যাঁড়াকলে রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা - dainik shiksha রুয়েটের সাবেক উপাচার্য-রেজিস্ট্রারের বিরুদ্ধে মামলা উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগে সতর্কীকরণ বিজ্ঞপ্তি উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha উপবৃত্তির জন্য সংখ্যালঘু কোটার তথ্য চেয়েছে শিক্ষা মন্ত্রণালয় হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী - dainik shiksha হাইস্কুলে কমেছে দশ লাখের বেশি শিক্ষার্থী please click here to view dainikshiksha website Execution time: 0.0060369968414307