সাত কলেজের ব্যবসায় শিক্ষা ইউনিটের পরীক্ষা কাল - দৈনিকশিক্ষা

সাত কলেজের ব্যবসায় শিক্ষা ইউনিটের পরীক্ষা কাল

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক |

দৈনিক শিক্ষাডটকম প্রতিবেদক: ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত সরকারি সাত কলেজের ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামীকাল শনিবার। এদিন সকাল ১১টা থেকে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার নির্ধারিত সময় থাকবে এক ঘণ্টা।

ভর্তি কমিটি সূত্রে জানা যায়, এ বছর ব্যবসায় শিক্ষা ইউনিটে আবেদন জমা পড়ে ১৬ হাজার ৯৫০টি, বিপরীতে আসন রয়েছে ৪ হাজার ৮৯২টি। এ পরীক্ষায় পাস নম্বর ৪০।  বহু নির্বাচনি প্রশ্নে অনুষ্ঠিত হতে যাওয়া এ পরীক্ষায় ভুল উত্তরের জন্য কোনো নম্বর কাটা যাবে না।

ভর্তি কমিটির চেয়ারম্যান অধ্যাপক মো. মোস্তাফিজুর রহমান বলেন, শুক্রবার কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের পরীক্ষা দিয়ে শুরু হয়েছে এবারের সাত কলেজের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি কার্যক্রম। আগামীকাল শনিবার ব্যবসায় শিক্ষা ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ভর্তি বিজ্ঞপ্তিতে ভর্তিচ্ছুদের কিছু নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। নির্দেশনাগুলো হলো- পরীক্ষার হলে পরীক্ষার্থীদের নির্ধারিত প্রবেশপত্র এবং উচ্চ মাধ্যমিকের মূল রেজিস্ট্রেশন কার্ড সঙ্গে রাখতে হবে এবং পরীক্ষার ১ ঘণ্টা পূর্বে কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রশ্ন ও উত্তরপত্রে লেখার জন্য কালো কালির বলপয়েন্ট কলম ব্যবহার করতে হবে। 

কোনো ধরনের ক্যালকুলেটর, ঘড়ি, মোবাইল ফোন, ব্লুটুথ বা যেকোনো ধরনের ইলেকট্রনিক ডিভাইস সঙ্গে রাখা যাবে না। পরীক্ষা চলাকালে পরীক্ষার্থীর দুই কান দৃশ্যমান রাখতে হবে। কোভিড-১৯ সংক্রমণ রোধে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করতে হবে।

প্রসঙ্গত, আজ শুক্রবার  সকাল ১১টা থেকে বেলা ১২টা পর্যন্ত ঢাবি অধিভুক্ত সরকারি সাত কলেজের কলা ও সামাজিক বিজ্ঞান ইউনিটের আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।

তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা - dainik shiksha তাপপ্রবাহে শিক্ষাপ্রতিষ্ঠান খোলা রাখার বিষয়ে নতুন নির্দেশনা জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা - dainik shiksha জাল সনদেই সরকারকে হাইকোর্ট, নয় শিক্ষক অবশেষে ধরা মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি - dainik shiksha মা*রা গেছেন ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার - dainik shiksha ইরানের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন মোখবার এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন ৩ হাজার শিক্ষক কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে - dainik shiksha কওমি মাদরাসা: একটি অসমাপ্ত প্রকাশনা গ্রন্থটি এখন বাজারে এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে - dainik shiksha এসএসসির খাতা চ্যালেঞ্জের আবেদন যেভাবে দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে - dainik shiksha দৈনিক শিক্ষার নামে একাধিক ভুয়া পেজ-গ্রুপ ফেসবুকে please click here to view dainikshiksha website Execution time: 0.0050609111785889